বিশ্ব একাদশের হয়ে খেলতে পাকিস্তানে তামিম

  • ক্রীড়া প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: সেপ্টেম্বর ১০, ২০১৭, ০৪:১৫ পিএম
বিশ্ব একাদশের হয়ে খেলতে পাকিস্তানে তামিম

ঢাকা: বিগত আট বছর ধরে আন্তর্জাতিক ক্রিকেট হচ্ছে না পাকিস্তানে। এক প্রকার বাধ্য হয়েয়েই সংযুক্ত আরব আমিরাতকে হোম ভেন্যু বানিয়ে সেখানেই নিজেদের ম্যাচগুলো খেলছিল আত্মকলহে লিপ্ত দেশটি। তবে বেশ কিছুদিন ধরেই পাকিস্তানে আন্তর্জাতিক ক্রিকেট ফেরানোর উপায় খুঁজছিল আইসিসি। তারই ধারাবাহিকতায় লাহোরে বিশ্ব একাদশের বিপক্ষে তিন ম্যাচের টি টোয়েন্টি সিরিজ আয়োজন করা হয়েছে। সেখানে খেলবেন বাংলাদেশ ক্রিকেট দলের ড্যাশিং ওপেনার তামিম ইকবাল।

বিশ্ব একাদশের হয়ে খেলতে শনিবার রাতেই লাহোরের উদ্দেশ্যে যাত্রা করেছেন তামিম ইকবাল। আন্তর্জাতিক একাদশের ক্রিকেটারদের মধ্যে তামিমই সবার আগে পাকিস্তান পৌঁছেছেন। দলের বাকি সদস্যরা এখন অবস্থান করছেন দুবাইতে। সেখানে তিনদিনের প্রস্তুতি শেষে লাহোর যাওয়ার কথা তাদের।

আগামী ১২, ১৩ এবং ১৫ই সেপ্টেম্বর লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে পাকিস্তানের বিপক্ষে টি টোয়েন্টি সিরিজ খেলবে বিশ্ব একাদশ। এই দলে তামিম খেলবেন হাশিম আমলা, ফাফ ডু প্লেসিস, পল কলিংউড, ড্যারেন স্যামি, ইমরান তাহিরদের মতো তারকা ক্রিকেটারদের সাথে।

দেশ ছাড়ার আগে তামিম জানান বিশ্ব মাতানো ক্রিকেটারদের সাথে খেলার সুযোগ পেয়ে বেশ গর্বিত এবং উত্তেজিত তিনি। টাইগার ওপেনারের ভাষায়, ‘আমি আগেও বলেছি, আমি গর্বিত বিশ্বএকাদশকে প্রতিনিধিত্ব করতে পেরে। পুরো দল দুবাইয়ে মিট করবে এবং এরপর একসাথে আমরা লাহোরের উদ্দেশ্যে যাত্রা করবো। আশা করি সিরিজটি বেশ রোমাঞ্চকর এবং সফল হবে।’

২০০৯ সালে সফররত শ্রীলঙ্কা দলের বাসে লাহোরে সন্ত্রাসী হামলার পর থেকে পাকিস্তানে আন্তর্জাতিক ক্রিকেট প্রায় নিষিদ্ধই হয়ে আছে। মাঝে যদিও জিম্বাবুয়ে-আফগানিস্তান সংক্ষিপ্ত সফরে গেছে, হয়েছে পাকিস্তানের টি-টোয়েন্টি লিগ পিএসএলের ফাইনাল। কিন্তু বড় দলগুলোর কোনোটাই এর মধ্যে পাকিস্তান সফর করেনি।

বিশ্ব একাদশ এবং পাকিস্তানের মধ্যকার সিরিজটি আয়োজন করার মধ্য দিয়ে সেখানে আবারো আন্তর্জাতিক ক্রিকেট ফিরবে বলে বিশ্বাস তামিমের। তিনি বলেন, ‘এই উদ্যোগটি আসলেও অনেক ভালো। আগামীতে পাকিস্তানে আন্তর্জাতিক ক্রিকেট আয়োজন করার বিষয়টি নির্ভর করবে এর ওপরেই। সফলভাবে সিরিজটি আয়োজন করতে পারলে অন্যান্য দেশও এদেশে খেলার আগ্রহ প্রকাশ করবে।’

বিশ্ব একাদশ: ফাফ ডু প্লেসিস (অধিনায়ক), তামিম ইকবাল, হাশিম আমলা, পল কলিংউড, ড্যারেন স্যামি, মরনে মরকেল, গ্র্যান্ট এলিওট, জর্জ বেইলি, স্যামুয়েল বদ্রি, টিম পেইন, থিসারা পেরেরা, ডেভিড মিলার, ইমরান তাহির এবং বেন কাটিং।

কোচ: অ্যান্ডি ফ্লাওয়ার।  

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Link copied!