কাভানি-এমবাপ্পের রাতে নায়ক নেইমার

  • ক্রীড়া ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: সেপ্টেম্বর ১৩, ২০১৭, ১১:১৩ এএম
কাভানি-এমবাপ্পের রাতে নায়ক নেইমার

ঢাকা: ফরাসি লিগ ওয়ানে অভিষেকটা হয়েছে দুর্দান্ত। সেই সুপার ফর্ম নেইমার চ্যাম্পিয়ন্স লিগেও টেনে আনলেন। পিএসজির জার্সি গায়ে শুরুটা ব্রাজিলিয়ান তারকাই করে দিলেন। আর তাতেই সেল্টিকের মাঠে গিয়ে ৫-০ তে জিতে এল ফরাসি ক্লাবটি।

মঙ্গলবার রাতে দুটি গোলের সঙ্গে নেইমারের নাম জড়িয়ে গেছে। প্রথম গোলটি তিনি নিজেই করেছেন ঝড়ের বেগে পাল্টা আক্রমণে। অন্যটি করিয়েছেন এমবাপ্পেকে দিয়ে। জোড়া গোল করেছেন এডিনসন কাভানি। অন্য গোলটি ছিল আত্মঘাতী।

নিজেদের মাঠে ইউরোপীয় লড়াইয়ে ৫-০ গোলে  কখনোই হারেনি স্কটিশ ক্লাব সেল্টিক। কিন্তু পিএসজির সামনে তারা স্রেফ উড়ে গেছে। কেন ২২২ মিলিয়ন ইউরো ঢালা হয়েছে নেইমারের পেছনে সেটি তিনি শুরু থেকেই বুঝিয়ে দিচ্ছেন। শুধু তাই নয়, এমবাপ্পেকে ছোঁ মেরে নেওয়ার প্রতিদানও পাচ্ছে পিএসজি। নেইমারের পর দ্বিতীয় ট্রান্সফার ফি’র রেকর্ড গড়ে ১৮০ মিলিয়ন ইউরোতে তাঁকে নিয়েছে কাতারি মালিক। যদিও এক মৌসুমে টাকা খরচের সর্বোচ্চ সীমা পেরিয়ে যাচ্ছিল বলে বুদ্ধি করে আপাতত ধারে তাঁকে নিয়ে আসা হয়েছে মোনাকো থেকে।

১৮ বছর বয়সী এমবাপ্পে শুরু থেকে বুঝিয়ে দিচ্ছেন, ভুল ঘোড়ায় বাজি ধরেনি পিএসজি। নেইমারের বাড়িয়ে দেওয়া বলে কাভানির গোলমুখে ভুল শট শাপে বর হয়ে এসেছিল তাঁর জন্য। কাভানি না পারলেও এমবাপ্পে ভুল করেননি গোল করতে। প্রথম টিনএজার হিসেবে ভিন্ন দুটি ক্লাবের হয়ে চ্যাম্পিয়নস লিগে গোল করার কীর্তি গড়লেন এই ফরাসি ফরোয়ার্ড।

গতবার চ্যাম্পিয়নস লিগে নকআউট পর্বে ৬টি গোল করেই আলোচনার জন্ম দিয়েছিলেন এমবাপ্পে। তাঁর ৩৪ মিনিটের গোলটির আগেই অবশ্য পিএসজির খাতা খোলা হয়ে গিয়েছিল। ১৯ মিনিটে ঝড়ের বেগের পাল্টা আক্রমণ থেকে নেইমার দলকে এগিয়ে দেন।

নেইমার-এমবাপ্পের পরই শুরু কাভানি শো। পেনাল্টি আদায় করে নিয়ে ৪০ মিনিটে নির্ভুল নিশানায় বল পাঠিয়েছেন। প্রথমার্ধেই ৩-০ গোলে এগিয়ে গিয়েছিল পিএসজি। ৮৩ মিনিটে লাস্টিগের আত্মঘাতী গোলের জ্বালা না জুড়োতেই দুই মিনিটের মধ্যে ব্যবধান ৫-০ করে ফেলেন কাভানি।পিএসজির হয়ে চ্যাম্পিয়নস লিগে ২২ গোল হয়ে গেল কাভানির। আর এতে তিনি ভেঙে দিলেন প্যারিসের ক্লাবটির হয়ে জ্লাতান ইব্রাহিমোভিচের করা গোলের রেকর্ড (২০ গোল)।


সোনালীনিউজ/ঢাকা/আরআইবি/আকন

Link copied!