নো-বল বিতর্কে ক্ষুব্ধ স্মিথ

  • ক্রীড়া ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: সেপ্টেম্বর ২২, ২০১৭, ১১:৪৫ এএম
নো-বল বিতর্কে ক্ষুব্ধ স্মিথ

ঢাকা: ভারত-অস্ট্রেলিয়া ম্যাচ হবে আর সেখানে বিতর্ক তৈরি হবে না, তা কি করে হয়? বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) ইডেনেও জন্ম নিল এক বিতর্ক, যা নিয়ে অস্ট্রেলিয়া শিবির ক্ষুব্ধ। এমনকি ঘটনাটি নিয়ে আম্পায়ারদের সঙ্গে তর্কও জুড়ে দেন অস্ট্রেলীয় অধিনায়ক স্টিভেন স্মিথ ও তাঁর সতীর্থরা।

এদিন ভারতের ইনিংসের একেবারে শেষ দিকে অস্ট্রেলীয় পেসার কেন রিচার্ডসন হার্দিক পাণ্ডেকে তাঁর প্রায় বুকের সমান একটা ফুলটস দেন। স্বাভাবিক নিয়মে এটা নো-বল। হার্দিক সোজা কভারে বলটা স্মিথের হাতে তুলে দেন ও যথারীতি স্মিথ আউটের আবেদন করেন। সঙ্গে সঙ্গে বোলার রিচার্ডসনের উদ্দেশ্যে বলটা ছুড়েও দেন তিনি।

রিচার্ডসন বল ধরে যখন স্টাম্প ভেঙে দেন, তখন পাণ্ডে ছিলেন না ক্রিজে। বৃষ্টি শুরু হয়েছে দেখে সোজা ড্রেসিংরুমের দিকে দৌড় দেন হার্দিক। কিন্তু পরের এই ঘটনাটি ঘটার আগেই আম্পায়াররা নিজেদের মধ্যে কথা বলে জানিয়ে দেন ওটা নো-বল। এই অবস্থায় ব্যাটসম্যান ক্রিজে না থাকার জন্যই রান আউটের আবেদন করে অস্ট্রেলিয়া। আম্পায়ার তাও নাকচ করে দেওয়ায় ব্যাপক চটে যান স্মিথ। আম্পায়ারের দিকে প্রায় তেড়ে গিয়ে তাঁর সঙ্গে তর্কও জুড়ে দেন অসি অধিনায়ক।

ম্যাচ শেষে স্মিথ এই ঘটনা নিয়ে বলেন, ‘আমরা তো জানি ব্যাটসম্যান আউট হলে তবেই ড্রেসিং রুমে চলে যায়। হার্দিক ফিরে গেছে দেখেই আমরা ওর আউটের আবেদন জানাই। তখন আর কি করে জানব ওটা ডেড বল হয়ে গেছে?’

সোনালীনিউজ/ঢাকা/আরআইবি/এইচএআর

Link copied!