যেসব ক্রিকেটার ভিন্ন ধর্মের মেয়েকে বিয়ে করেছেন

  • ক্রীড়া ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: অক্টোবর ২১, ২০১৭, ০১:০১ পিএম
যেসব ক্রিকেটার ভিন্ন ধর্মের মেয়েকে বিয়ে করেছেন

ঢাকা: উপমহাদেশের সবচেয়ে জনপ্রিয় খেলা এখন ক্রিকেট। তাইতো ক্রিকেট তারকারা কখন কোথায় কী করছেন তা জানার জন্য ভক্তরা উদ্রীব হয়ে থাকে। সেই চিন্তা মাথায় রেখে এবার আমাদের আয়োজন যেসব তারকা খেলোয়ার ভিন্ন ধর্মের মেয়ে বিয়ে করেছেন। তাদের সম্পর্কে-

যুবরাজ সিংহ
ভারতের জাতীয় দলের তারকা ক্রিকেটার যুবরাজ সিংহ নিজে শিখ ধর্মাবলম্বী। তার স্ত্রী হ্যাজেল কিচ আবার খ্রিস্টান। বিয়ের পরে স্বামীর ধর্ম গ্রহণ করে হ্যাজেলের নতুন নাম গুরবসন্ত কউর।  

শন টেট:
২০০৯ সালে রাজস্থান রয়্যালস-এর হয়ে আইপিএল খেলতে ভারতে এসেছিলেন শন টেট। সেখানেই তার সঙ্গে আলাপ হয় মাসুমের। চার বছর প্রেমপর্ব চলার পর ২০১৩ সালেই বিয়ে করেন ভারতীয় বান্ধবীকে। স্ত্রী ভারতীয়, সেই সুবাদেই ভারতীয় নাগরিকত্ব পেয়ে গিয়েছেন অজি স্পিডস্টার।  

জাহির খান
চলতি বছরের এপ্রিলেই ভারতের তারকা খেলোয়ার জাহির খান নিজের এনগেজমেন্টের কথা ঘোষণা করে দিয়েছিলেন টুইটারে। বছরের শেষের দিকে তিনি বিয়ে করছেন মরাঠি ব্রাহ্মণ তথা অভিনেত্রী সাগরিকা ঘাটগেকে।

ওয়াসিম আকরাম
প্রথম স্ত্রী হুমার মৃত্যুর পর ২০১১ সালে অস্ট্রেলিয়ায় গিয়ে সানিয়েরার সঙ্গে আলাপ হয় পাকিস্তানের সাবেক খেলোয়ার ওয়াসিম আকরামের। তারপর ২০১৩ সালে ওয়াসিম-সানিয়েরার বিয়ে সম্পন্ন হয় লাহোরে। বিয়ের পর মুসলিম স্বামীর ধর্ম গ্রহণ করেন খ্রিস্টান সানিয়েরা।

ইমরান তাহির
পাক বংশোদ্ভূত ইমরান তাহির এখন দক্ষিণ আফ্রিকার জাতীয় দলের সেরা একাদশের খেলোয়ার। তিনি সূদূর দক্ষিণ আফ্রিকায় যান শুধু প্রেমিকার খোঁজে। সেখানে বিয়ে করেন ভারতীয় বংশোদ্ভূত সুমাইয়া দিলদারকে। যুব পর্যায়ে পাকিস্তানের হয়ে দক্ষিণ আফ্রিকায় খেলতে গিয়ে প্রেমে পড়ে যান হিন্দু ধর্মাবলম্বী সুমাইয়ার। তার পর স্ত্রীর সঙ্গে থাকবেন বলে দক্ষিণ আফ্রিকার জাতীয় দলের হয়ে অংশ নেন তাহির।

বিনোদ কাম্বলি
তারকা ক্রিকেটার বিনোদ কাম্বলির দ্বিতীয় স্ত্রীর নাম আন্দ্রেয়া, যিনি ধর্মসূত্রে একজন খ্রিস্টান। আন্দ্রেয়াকে বিয়ে করার পর কাম্বলিও খ্রিস্ট ধর্ম গ্রহণ করেন। প্রসঙ্গত, তার প্রথম স্ত্রী নোয়েলা লুইসও খ্রিস্টান ছিলেন। 

মনসুর আলি খান পতৌদি
একজন কমন ফ্রেন্ডের মাধ্যমে এক পার্টিতে আলাপ হয় ষাটের দশকের দুই সেলেব্রিটি মনসুর আলি খান পতৌদি ও শর্মিলা ঠাকুরের। ১৯৬৯ সালে বিয়ে হয় পতৌদি-শর্মিলার। জনপ্রিয় এই জুটির তিন সন্তান— সইফ আলি খান, সোহা আলি খান এবং সাবা আলি খান। 

মনোজ প্রভাকর
মারাঠি ব্রাহ্মণ মনোজ প্রভাকর প্রথম স্ত্রীকে ডিভোর্স দিয়ে বিয়ে করেন মুসলিম ধর্মাবলম্বী অভিনেত্রী ফারহিন্দ খানকে। চার বছর ফারহিন্দের সঙ্গে ঘর করার পর ফের প্রথম স্ত্রীর কাছে ফিরে যান মনোজ। এখন অবশ্য ফারহিন্দের সঙ্গেই চুটিয়ে সংসার করছেন তিনি।

সাবা করিম
ভারতের জাতীয় দলের প্রাক্তন অধিনায়ক সাবা করিম ১৯৮৯ সালে বিয়ে করেন রেশমি রায়কে। দু’জনের সন্তানের নাম ফিদেল।  

দীনেশ কার্তিক
দীনেশ কার্তিক একজন হিন্দু। ভারতের এই তারকা খেলোয়ার ২০১৫ সালে বিয়ে করেন খ্রিস্ট ধর্মাবলম্বী স্কোয়াশ তারকা দীপিকা পাল্লিকলকে। এটি দীনেশের দ্বিতীয় বিবাহ। 

মুহাম্মদ আজাহার উদ্দিন
প্রাক্তন ভারতীয় অধিনায়ক মুহাম্মদ আজাহার উদ্দিন ১৯৯৪ সালে প্রেমে পড়েন বলিউড অভিনেত্রী সঙ্গীতা বিজলানির। সঙ্গীতাকে বিয়ে করার জন্য আজাহার প্রথম স্ত্রী নওরিনকে ডিভোর্স দেন। ২০১০ সালে সঙ্গীতা-আজাহার উদ্দিনের বিচ্ছেদ হয়ে যায়।

অজিত আগরকর
অজিত আগরকর নিজে একজন মারাঠি ব্রাহ্মণ। তিনি বিয়ে করেন মুসলিম মেয়ে ফতিমাকে। আগরকরের বন্ধু মাজহারের বোন ফতিমা। ১৯৯৯ সালে প্রেমপর্ব শুরু হয় আগরকরের। চার বছর ডেটিং করার পরে বিয়ে করেন দু’জনে। 

মুহাম্মদ কাইফ
মুহাম্মদ কাইফ ২০১১ সালে বিয়ে করেন সাংবাদিক পূজা যাদবকে। একজন কমন ফ্রেন্ডের মাধ্যমে দু’জনের আলাপ হয়। চার বছর ডেটিং করার পরে বিয়ে করেন কাইফ ও পূজা। দু’জনের দুই সন্তান রয়েছে। সূত্র: এবেলা

সোনালীনিউজ/ঢাকা/এআই

Link copied!