বিপিএল মাতাতে ঢাকায় ম্যাককালাম

  • ক্রীড়া প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: নভেম্বর ১৫, ২০১৭, ০৩:৪৮ পিএম
বিপিএল মাতাতে ঢাকায় ম্যাককালাম

ঢাকা: গত ৪ নভেম্বর মাঠে গড়িয়েছে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) পঞ্চম আসর। সিলেট পর্ব মাড়িয়ে এখন ঢাকায় বিশ্বের অন্যতম জনপ্রিয় এই টি-টোয়েন্টি লিগ। তবে এখনও নিজেদের তেমন মেলে ধরতে পারেনি রংপুর রাইডার্স। তাই শক্তি বাড়াতে নিউজিল্যান্ড থেকে উড়িয়ে আনা হয়েছে মারকুটে ব্যাটসম্যান ব্রেন্ডন ম্যাককালামকে।

বুধবার (১৫ নভেম্বর) ঢাকায় এসে পৌঁছেছেন নিউজিল্যান্ডের সাবেক এই অধিনায়ক। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে নিজেদের পেইজে ম্যাককালামের ছবি সংযুক্ত করে খবরটি নিশ্চিত করেছে ফ্রাঞ্চাইজি রংপুর রাইডার্স। আগের দিন দলটির সঙ্গে যোগ দিয়েছেন শ্রীলংকার বাঁ-হাতি ব্যাটসম্যান কুশল পেরেরা।

ম্যাককালামের ছবির সাথে রংপুর ক্যাপশনে লিখেছে, ‘ব্রেন্ডন ম্যাককালাম ক্রিকেটের দেশে পৌঁছেছেন। আগামী ১৮ নভেম্বর কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে মাঠে নামবেন তিনি। বাজকে দলে স্বাগতম এবং জয়ের লড়াইয়ের জন্য ধ্বনি তুলুন।’

গত বছর আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানান ম্যাককালাম। তবে এখনো বিভিন্ন দেশের ঘরোয়া টি-টোয়েন্টি ক্রিকেটে খেলে যাচ্ছেন এই মারকুটে ব্যাটসম্যান। দেশের হয়ে ৭১টি টি-টোয়েন্টি ম্যাচে ২টি সেঞ্চুরিতে ২১৪০ রান করেছেন ম্যাককালাম। আর টি-টোয়েন্টি ক্যারিয়ারে ২৯৭টি ম্যাচে ৭টি সেঞ্চুরিতে ৮২৪৫ রান করেন ৩৬ বছর বয়সী ম্যাককালাম।

ম্যাককালামের পর ওয়েস্ট ইন্ডিজের বিধ্বংসী ব্যাটসম্যান ক্রিস গেইল যোগ দিবেন রংপুর রাইডার্সে। এ ব্যাপারে রংপুরের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা বলেন, ‘গেইল-ম্যাককলাম টি-টোয়েন্টিতে অন্যতম সেরা। ওরা এসে কেমন করে, কেমন শুরু করে সেটার ওপর নির্ভর করছে। বাংলাদেশের উইকেটে ব্যাটিং করা অতটা সহজ নয়।’

সম্প্রতি সময়ে টি-টোয়েন্টি ফরম্যাটে সুনাম কুড়িয়েছেন পেরেরা। এই ফরম্যাটে আন্তর্জাতিক অঙ্গনে ১৩২ ও সবমিলিয়ে ১২৭ স্ট্রাইক রেট রয়েছে পেরেরার। তাই গেইল-ম্যাককালামের সাথে পেরেরার ব্যাটিং পারফরমেন্সের জন্য মুখিয়ে থাকবে রংপুর রাইডার্স।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Link copied!