কেন রশিদ খান চাহালের চেয়ে ভালো, জানালেন জোন্স

  • ক্রীড়া ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: এপ্রিল ১৮, ২০১৮, ০৫:০৮ পিএম
কেন রশিদ খান চাহালের চেয়ে ভালো, জানালেন জোন্স

ফাইল ছবি

ঢাকা: গত কয়েক বছর ধরে জাতীয় দল এবং ফ্রাঞ্চাইজি ক্রিকেটে আফগান তারকা রশিদ খান যা করে যাচ্ছেন সেটি বিস্ময়কর। তাঁর বোলিং পড়তে গলদঘর্ম হয়ে যাচ্ছেন ব্যাটসম্যানরা। গোটা ক্রিকেট বিশ্বই তাঁকে নিয়ে ধন্যি ধন্যি করছে। রশিদ খানকে বড় সার্টিফিকেট দিলেন অস্ট্রেলিয়ার সাবেক ব্যাটসম্যান ডিন জোন্স।

আইপিএলে সানরাইজার্স হায়দরাবাদের হয়ে খেলছেন রশিদ। জোন্স কাজ করছেন সম্প্রচারক প্রতিষ্ঠানে বিশেষজ্ঞ হিসেবে। ভারতের সংবাদমাধ্যম তাঁকে প্রশ্ন করেছিল যুবেন্দ্র চাহাল ও রশিদ খানের মধ্যে কে সেরা?

গত বছর আফগানদের অন্তর্বর্তী কোচের দায়িত্ব পালন করা জোন্সের জবাব,‘ চাহালকে সম্মান দিয়েই বলছি, আমি রশিদ খানের বড় ভক্ত। আফগানিস্তান জাতীয় দলের কোচ ছিলাম, তাই আমি জানি, মাঠের বাইরেও সে কেমন। সে দুই দিকেই বল ঘোরাতে পারে এবং “রং ওয়ান” (গুগলি) করতে তার চারটি আলাদা “গ্রিপ” আছে। সে একজন নিখাদ সুপারস্টার। চাহালের সঙ্গে তুলনা করলে তার লেভেলটা আসলে আলাদা। আমার কাছে রশিদ খান বিশ্বের সেরা লেগ স্পিনার।’

চাহাল খেলছেন বিরাট কোহলির রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর হয়ে। চার ম্যাচে তুলে নিয়েছেন ৩ উইকেট। রশিদ হায়দরাবাদের হয়ে তিন ম্যাচ খেলে নিয়েছেন ২ উইকেট। সামনে দুজনেরই আরও বহু ম্যাচ রয়েছে। এখন দেখাই যাক, কে কাকে টপকে এগিয়ে যেতে পারে।

সোনালীনিউজ/আরআইবি/জেডআই

Link copied!