রশিদদের পিটিয়ে ডনের পাশে ধাওয়ান

  • ক্রীড়া ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: জুন ১৪, ২০১৮, ০২:২৬ পিএম
রশিদদের পিটিয়ে ডনের পাশে ধাওয়ান

ঢাকা : আফগানিস্তানের জন্য দিনটি ছিল ঐতিহাসিক। তারা বেঙ্গালুরুতে অভিষেক টেস্ট খেলতে নেমেছে ভারতের বিপক্ষে। কিন্তু প্রথম দিনের প্রথম সেশনেই তারা ব্যাকফুটে চলে গিয়েছে। বিশেষ করে ওপেনার শিখর ধাওয়ান রশিদ খানদের পিটিয়ে ছাতু বানিয়ে লাঞ্চের আগেই সেঞ্চুরি তুলে নিয়েছেন। লাঞ্চের আগে সেঞ্চুরি তুলে নেওয়াটা খুব বেশি ক্রিকেটারের নেই। যে এলিট তালিকায় ঢুকে গেলেন ধাওয়ান।

প্রথমদিন লাঞ্চ বিরতিতে ভারত তুলে ফেলেছে বিনা উইকেটে ১৫৮। আফগানিস্তানের বিরুদ্ধে একমাত্র টেস্টে টসে জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন ভারত অধিনায়ক আজিঙ্কা রাহানে। দুই ওপেনার মুরালি বিজয় ও শিখর ধাওয়ান দলকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। ধাওয়ান আক্রমণাত্মক ভঙ্গিতে খেলে লাঞ্চের আগেই সেঞ্চুরি করেন। তিনিই প্রথম ভারতীয় যিনি টেস্টের প্রথম দিন লাঞ্চের আগেই সেঞ্চুরি করলেন। এই কৃতিত্ব ধাওয়ানের আগে রয়েছে ভিক্টর ট্রাম্পার, চার্লি ম্যাকার্টনি, ডন ব্র্যাডম্যান, মজিদ খান ও ডেভিড ওয়ার্নারের।

মাত্র ৯১ বল খেলে ১০৪ রানে অপরাজিত রয়েছেন ধাওয়ান। সেঞ্চুরি করেন ৮৭ বলে। মেরেছেন ১৯টি চার ও ৩টি ছয়। রশিদ খানের ওপর সবচেয়ে নির্দয় ছিলেন শিখর। রশিদের প্রথম ওভারেই ধাওয়ান নেন ১৩ রান। টেস্টে ধাওয়ানের এটা সপ্তম সেঞ্চুরি। মুরালি বিজয় অপরাজিত আছেন ৪১ রানে। তিনি মেরেছেন ৬টি চার ও ১টি ছয়। ঋদ্ধিমান সাহার বদলে এই টেস্টে খেলছেন দীনেশ কার্তিক।

সোনালীনিউজ/আরআইবি/এমটিআই

Link copied!