লর্ডসে গ্রাউন্ডসম্যানের ভুমিকায় শচীন-পুত্র!

  • ক্রীড়া ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: আগস্ট ১১, ২০১৮, ১১:৩১ এএম
লর্ডসে গ্রাউন্ডসম্যানের ভুমিকায় শচীন-পুত্র!

ঢাকা: বৃষ্টিস্নাত লর্ডস টেস্টে প্রথম ইনিংসে বিধ্বস্ত হয়েছে ভারত। জেমস অ্যান্ডারসনের সুইংয়েরা সামনে বিরাট কোহলিরা পেরে উঠতে পারেননি। ১০৭ রানেই শেষ হয়েছে ভারতের প্রথম ইনিংস। সেই লর্ডসেই স্বেচ্ছায় গ্রাউন্ডসম্যানের দায়িত্ব পালন করলেন শচীন-পুত্র অর্জুন টেন্ডুলকার। সাধারণত এমসিসির ক্রিকেট অ্যাকাডেমির তরুণ শিক্ষার্থীদের লর্ডসে টেস্ট চলাকালীন গ্রাউন্ডসম্যান হিসেবে কাজে লাগানো হয়। যাঁরা স্টেডিয়ামের প্রধান মাঠকর্মীদের সঙ্গে সহকারী হিসেবে কাজ করেন।

আলাদা করে অর্জুনের পরিচয় দেওয়ার দরকার নেই। শুধু শচীন-পুত্র হিসেবে নয়, অনূর্ধ্ব-১৯ ভারতীয় দলের ক্রিকেটার হিসেবে ক্যারিয়ার শুরু করেছেন অর্জুন। সপরিবারে লন্ডনেই রয়েছেন মাস্টার ব্লাস্টার। টেস্টের প্রথম দিন লর্ডসের বিখ্যাত ঘন্টা বাজিয়ে টেস্ট শুরু করার কথা ছিল শচীন টেন্ডুলকারেরই। কিন্তু বৃষ্টির জন্য বৃহস্পতিবার টেস্টের প্রথম দিন লর্ডসে খেলা শুরু করা যায়নি।

অর্জুন এমসিসির ইয়ং ক্রিকেটার্স প্রোগ্রামে অনুশীলন করেন। গত কয়েকদিন ধরেই ভারতীয় দলের নেটেও দেখা গিয়েছিল অর্জুনকে। মূলত ইংল্যান্ডের বাঁহাতি পেসার স্যাম কুরানকে সামলানোর জন্য টিম ইন্ডিয়ার নেটে তাঁকে টানা বল করানো হয়। তবে অর্জুনের গ্রাউন্ডসম্যানের দায়িত্ব পালন করার খবর সরকারি ভাবে টুইট করে জানায় লর্ডস ক্রিকেট গাউন্ড। সেখানে লেখা রয়েছে, 'অর্জুন টেন্ডুলকার! শুধু এমসিসির ইয়ং ক্রিকেটার্স প্রোগ্রামেই অংশ নেননি, আমাদের গ্রাউন্ডসম্যানদের সাহায্য করার দলেও এখন অর্জুন।'

অনূর্ধ্ব-১৯ ভারতীয় দলের সদস্য অর্জুন জুলাই মাসে শ্রীলঙ্কা সফরে দুটি ম্যাচ খেলেছেন। ১৪ রান করার পাশাপাশি নিয়েছেন ৩টি উইকেট।


সোনালীনিউজ/আরআইবি/আকন

Link copied!