সেঞ্চুরি করে বাংলাদেশকে একাই টানছেন লিটন

  • ক্রীড়া প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: সেপ্টেম্বর ২৮, ২০১৮, ০৭:৫২ পিএম
সেঞ্চুরি করে বাংলাদেশকে একাই টানছেন লিটন

ঢাকা: ফাইনাল মঞ্চে সেঞ্চুরি সবসময়ই বিশেষ কিছু। আবার সেটি যদি হয় ক্যারিয়ারের প্রথম, তাহলে তো আনন্দটা দ্বিগুন হওয়ার কথা। লিটন এশিয়া কাপের ফাইনালে জীবনের প্রথম সেঞ্চুরি তুলে নিলেন। কিন্তু উদযাপনটা বাঁধনহারা করতে পারলেন না। করবেন কি করে কিছুক্ষণ আগেই যে রবিন্দ্র জাদেজার দুর্দান্ত ফিল্ডিংয়ে রান আউটে কাটা পড়ে ফিরেছেন সতীর্থ মোহাম্মদ মিঠুন। অবশ্য সেখানে লিটন বা মিঠুনের কারোরই দোষ নেই। ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরিটা লিটন তুলে নিয়েছেন মাত্র ৮৭ বলে। এখনও অবধি একাই বাংলাদেশকে টেনে নিয়ে যাচ্ছেন তিনি।  

শুরুতে যে চাপ বাংলাদেশের ওপর ছিল সেই চাপ ভারত ফিরিয়ে দিয়েছে দ্রুত ৫ উইকেট তুলে নিয়ে। ১২০ রানে মেহেদি হাসান মিরাজকে (৩২) আউট করে ওপেনিং জুটি ভাঙেন কেদার যাদব। তাঁর বলটিকে জায়গা করে কভারের দিয়ে হাঁকাতে চেয়েছিলেন। কিন্তু সে চেষ্টায় সফল হননি মিরাজ। আগের ম্যাচের মতো এ ম্যাচেও এলবিডব্লুয়ের শিকার হয়েছেন ইমরুল কায়েস (২) চাহালের বলে। কেদার যাদবের বলে মুশফিকুর রহীম (৫) নির্ভার মনে করে বড় শট খেলার খেসারত দিয়েছেন। মিঠুন তো জাদেজার দুর্দান্ত ফিল্ডিংয়ের বলি হলেন। মাহমুদউল্লাহকেও (৪) টিকতে দিলেন বুমরাহ। নিঃসঙ্গ শেরপা হয়ে লড়ছেন লিটন। তার সঙ্গী হিসেবে আছেন সৌম্য সরকার।

এ প্রতিবেদন লেখার সময় বাংলাদেশ ৩৩ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৫৭ রান তুলেছে। কী হওয়ার কথা ছিল আর কী হচ্ছে!

এদিন শিরোপা জয়ের লড়াইয়ে টসে হেরে যায় বাংলাদেশ। ভারত অধিনায়ক রোহিত শর্মা মাশরাফি মুর্তজাকে ব্যাটিং করার আমন্ত্রণ জানিয়েছেন। স্পিনারের ঘাটতি পুষিয়ে নিতে একজন ব্যাটসম্যান কম নিয়ে খেলছে বাংলাদেশ। বাদ পড়েছেন মুমিনুল হক। তাঁর জায়গায় সুযোগ পেয়েছেন ‘নাগিন’ নাজমুল অপু। বাংলাদেশ দলে এই একটি-ই পরিবর্তন হয়েছে।

বাংলাদেশ একাদশ : লিটন দাস, সৌম্য সরকার, মোহাম্মদ মিঠুন, মুশফিকুর রহীম, ইমরুল কায়েস, মাহমুদউল্লাহ, মেহেদি হাসান মিরাজ, মাশরাফি মুর্তজা (অধিনায়ক), নাজমুল অপু, রুবেল হোসেন ও মোস্তাফিজুর রহমান।

ভারত একাদশ : রোহিত শর্মা (অধিনায়ক), শিখর ধাওয়ান, আম্বাতি রাইডু, দিনেশ কার্তিক, মহেন্দ্র সিং ধোনি, কেদার যাদব, রবিন্দ্র জাদেজা, ভুবনেশ্বর কুমার, কুলদীপ যাদব, যুবেন্দ্র চাহাল ও জসপ্রীত বুমরাহ।

সোনালীনিউজ/আরআইবি/এমটিআই

Link copied!