ভারতকে সহজে জিততে দেয়নি উইন্ডিজ

  • ক্রীড়া ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: নভেম্বর ৫, ২০১৮, ০১:১৯ পিএম
ভারতকে সহজে জিততে দেয়নি উইন্ডিজ

ঢাকা: ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টি–টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে লড়াই জমে উঠল। আর হাড্ডাহাড্ডি লড়াইয়ে শেষ অবধি ভারত জিতল পাঁচ উইকেটে। তবে এ জন্য তাদের যথেষ্ট ঘাম ঝরাতে হয়েছে। যদিও দিনেশ কার্তিকের ধৈর্যশীল ব্যাটিং এবং ক্রুণাল পাণ্ডিয়ার দুরন্ত অলরাউন্ড পারফরম্যান্স কোনও সমস্যায় ফেলেনি ভারতকে।

রোববার সন্ধ্যায় ইডেন গার্ডেনে ঘণ্টা বাজিয়ে এদিন ম্যাচের সূচনা করেন সাবেক ভারত অধিনায়ক মোহাম্মদ আজহারউদ্দিন। বিরাট কোহলির অনুপস্থিতিতে অধিনায়কত্বের দায়িত্ব ছিলেন ভারতকে এশিয়া চ্যাম্পিয়ন করা রোহিত শর্মা। টসও জেতেন তিনি। আর অধিনায়কের আস্থার মর্যাদা রাখেন দলের বোলাররা। শুরুতেই ব্যাটিং বিপর্যয়ে পড়ে ওয়েস্ট ইন্ডিজ। ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে মাত্র ১০৯ রানই তুলতে সক্ষম হয় ক্যারিবীয়রা। ২০ বলে সর্বোচ্চ ২৭ রান করেছেন ফ্যাবিয়েন অ্যালেন। আঁটোসাঁটো বোলিংয়ে ৪ ওভারে ১৩ রান দিয়ে ৩ উইকেট তুলে নেন কুলদীপ যাদব।

জয়ের লক্ষ্যমাত্রা ১১০ রান হলেও ক্যারিবিয়ান পেসারদের দাপটে শুরুতেই বিপাকে পড়ে ভারত। অধিনায়ক রোহিত শর্মা (৬) শুরুতেই আউট। এরপর ফিরে যান শিখর ধাওয়ানও (৩)। বেশিক্ষণ ক্রিজে ছিলেন না ঋষভ পন্থ (১) এবং লোকেশ রাহুলও(১৬)। একটা সময় ৭.৩ ওভারে ৪৫ রানে ৪ উইকেট পড়ে যায় ভারতের। কিন্তু তখনই লড়াইয়ে নামেন কার্তিক। তাঁকে যোগ্য সঙ্গ দেন মণীশ পাণ্ডে। ২৪ বলে ১৯ রান করে মণীশ ফিরলেও শেষপর্যন্ত ৩১ রানে অপরাজিত থাকেন কার্তিক। অপরদিকে ৯ বলে ঝোড়ো ২১ রানের দুর্দান্ত ইনিংস খেলেন ক্রুনাল পাণ্ডিয়া। এই জুটিই ভারতকে জয়ের লক্ষ্যে পৌঁছে দেয়। ম্যাচ সেরা হয়েছেন কুলদীপ যাদব।


সোনালীনিউজ/আরআইবি/আকন

Link copied!