বিসিএলে দল পেলেন না আশরাফুল

  • ক্রীড়া ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: নভেম্বর ১৯, ২০১৮, ১০:৩২ এএম
বিসিএলে দল পেলেন না আশরাফুল

ফাইল ছবি

ঢাকা: বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) মোহাম্মদ আশরাফুলকে দলে নিয়েছে চিটাগাং ভাইকিংস। নিষেধাজ্ঞা কাটিয়ে ঢাকা প্রিমিয়ার লিগে খেলেছেন। জাতীয় লিগেও খেলেছেন আশরাফুল। আশায় ছিলেন আবার জাতীয় দলে ফেরার। সেই আশায় আশরাফুলের জন্য বড় মঞ্চ হতে পারত বাংলাদেশ ক্রিকেট লিগ (বিসিএল)। কিন্তু দুঃখজনক হলেও সত্যি, ফ্রাঞ্চাইজিভিক্তিক এই টুর্নামেন্টে কোনো দলই আশরাফুলকে নেয়নি।

শেষ মৌসুমে বাংলাদেশের সাবেক অধিনায়ক ইসলামি ব্যাংক পূর্বাঞ্চলের হয়ে খেলেছিলেন। এবার দলই পেলেন না। পারফরম্যান্সের কারণেই আশরাফুলকে কোনো দল নেওয়ার সাহস দেখাননি। কারণ জাতীয় লিগে তাঁর পারফরম্যান্স সন্তোষজনক ছিল না।

অবশ্য পাঁচ বছরের নিষেধাজ্ঞা কাটিয়ে ফেরা আশরাফুল প্রিমিয়ার লিগে দারুন ব্যাটিং করেছেন। গতবার দাপট দেখিয়ে পাঁচটি সেঞ্চুরি তুলে নিয়েছেন। কিন্তু প্রথম শ্রেণির ক্রিকেটে সেভাবে নিজেকে মেলে ধরতে পারেননি আশরাফুল। যার খেসারত তাঁকে দিতে হলো বিসিএল থেকে বাদ পড়ে। জাতীয় লিগের পাঁচ ম্যাচের ১০ ইনিংসে ২৫.৩০ গড়ে আশরাফুলের রান মাত্র ২৫৩। এ কারণেই তাঁকে দলে নেওয়ার আগ্রহ দেখায়নি কোনো দল।

জাতীয় ক্রিকেট লিগের সেরা পারফরমারদের মধ্যে ৮০ জনকে নিয়ে গড়া হয়েছে ৪টি দল। প্রতিটি দল ২০ জন করে খেলোয়াড় দলে টেনেছে। দলগুলো হলো ওয়ালটন মধ্যাঞ্চল, প্রাইম ব্যাংক দক্ষিণাঞ্চল, ইসলামী ব্যাংক পূর্বাঞ্চল ও বিসিবি উত্তরাঞ্চল।

২১ নভেম্বর থেকে শুরু হবে বিসিএলের আসর। এবার চারটি ভেন্যুতে হবে প্রথম শ্রেণির এই টুর্নামেন্ট। ভেুন্যগুলো হচ্ছে, রাজশাহী, বগুড়া, চট্টগ্রাম ও সিলেট। প্রথম রাউন্ডে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে মুখোমুখি হবে প্রাইম ব্যাংক দক্ষিণাঞ্চল ও ওয়ালটন মধ্যাঞ্চল। রাজশাহীর শহীদ কামারুজ্জামান স্টেডিয়ামে অন্য ম্যাচে খেলবে বিসিবি উত্তরাঞ্চল ও ইসলামী ব্যাংক পূর্বাঞ্চল।


সোনালীনিউজ/আরআইবি/আকন

Link copied!