শেষ ম্যাচে জিতল পাকিস্তান

  • ক্রীড়া ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: ফেব্রুয়ারি ৭, ২০১৯, ১১:৩৭ এএম
শেষ ম্যাচে জিতল পাকিস্তান

ঢাকা: তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে পর পর দুই ম্যাচ হেরে সিরিজ আগেই খুইয়েছে পাকিস্তান। অবশ্য এই দুই ম্যাচেই জেতার মতো অবস্থা তৈরি করতে পেরেছিল শোয়েব মালিকের দল। কিন্তু জেতা হয়নি। অবশেষ পাকিস্তান জিতল তৃতীয় ও শেষ ম্যাচে ২৭ রানে। এই জয়ে অন্তত সান্ত্বনা পেল পাকিস্তান। দক্ষিণ আফ্রিকা সিরিজ জিতে নিল ২-১ ব্যবধানে। এর আগে টেস্ট এবং ওয়ানডে সিরিজও হেরেছে পাকিস্তান।

বুধবার সেঞ্চুরিয়নের সুপারস্পোর্ট আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটে ১৬৮ রান তোলে পাকিস্তান। জবাবে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৪১ রান তুলতে সমর্থ হয় দক্ষিণ আফ্রিকা।

টসে হেরে ব্যাটিং করতে নেমে সম্মিলিত অবদানে পাকিস্তান স্কোরবোর্ডে জমা করে ১৬৮ রান। দলের হয়ে সর্বোচ্চ ২৬ রান করেছেন মোহাম্মদ রিজওয়ান। ওপেনার বাবর আজম ১১ বলে করেছেন ২৩ রান। আসিফ আলী ২৫, ইমাদ ওয়াসিম ১৯ ও শেষ দিকে শাদাব খান ৮ বলে অপরাজিত ছিলে ২২ রানে। ১৪ রানে ৪ উইকেট নিয়েছেন বুরান হেনড্রিকস। ২ উইকেট পেয়েছেন ক্রিস মরিস।

রান তাড়া করতে নেমে ভ্যান ডার ডুসেন ও ক্রিস মরিসের মারমুখী ইনিংস সত্ত্বেও জয় তুলে নিতে ব্যর্থ হয় দক্ষিণ আফ্রিকা। ডুসেন ৩৫ বলে করেন ৪১ রান। মরিস ২৯ বলে ৫৫ রান করে অপরাজিত থাকেন। কিন্তু দলের অন্য ব্যাটসম্যানরা বড় রান না করায় ভুগতে হয় স্বাগতিকদের। ২৭ রানে ৩ উইকেট নিয়েছেন মোহাম্মদ আমির। ২টি করে উইকেট নিয়েছেন শাদাব খান ও ফাহীম আশরাফ। ম্যাচ সেরা শাদাব খান, সিরিজ সেরা হয়েছেন ডেভিড মিলার।


সোনালীনিউজ/আরআইবি/আকন

Link copied!