• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

মেসি-পিকের বিতর্কের মাঝেই মাঠে নামছে বার্সা


ক্রীড়া ডেস্ক অক্টোবর ১৮, ২০১৭, ০১:১৪ পিএম
মেসি-পিকের বিতর্কের মাঝেই মাঠে নামছে বার্সা

ঢাকা: আবার ফুটবল ফিরছে ন্যু-ক্যাম্পে। কাতালুনিয়ার স্বাধীনতার ডাক দিয়ে বিদ্রোহের রাতে বার্সা খেলেছিল দর্শকবিহীন মাঠে। সেটি ছিল লা লিগার ম্যাচ। বুধবার সেই মাঠেই বার্সা চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচ খেলতে নামছে। প্রতিপক্ষ গ্রীসের দল অলিম্পিয়াকোস।

ম্যাচের আগে হঠাৎই লিওনেল মেসি ও জেরার্ড পিকেকে নিয়ে বিতর্ক শুরু হয়েছে। যা খবর, পিকের রাজনৈতিক বক্তব্য নিয়ে খুশি হতে পারেননি মেসি। আর্জেন্টাইন মহাতারকা চান, পিকে রাজনৈতিক বক্তব্য নয় বরং পুরোপুরি খেলায় মনোনিবেশ করুক। এ ব্যাপারে মেসি নাকি বার্সা ডিফেন্ডারকে পরিস্কার জানিয়ে দিয়েছেন।

সমস্যার শুরু অ্যাটলেটিকো মাদ্রিদের বিপক্ষে লা লিগা ম্যাচের শেষে। ওই ম্যাচে লুইস সুয়ারেজের গোলে ড্র করে মাঠ ছাড়ে বার্সা। স্প্যানিশ সংবাদমাধ্যম জানিয়েছে, ম্যাচের পরে না কি পিকের সঙ্গে ড্রেসিংরুমে তর্কে জড়িয়ে পড়েন মেসি।

স্প্যানিশ এক টিভি সাংবাদিক বলেছেন,‘ মেসির ভয় ছিল, রাজনৈতিক ঘটনা ফুটবলকে প্রভাবিত করতে পারে। আগের ম্যাচে অ্যাটলেটিকোর সঙ্গে ড্র করায় মেসির আশঙ্কা সত্যি হয়। এর পর ড্রেসিংরুমে মেসি সোজা পিকেকে বলে দেয়, রাজনীতি থেকে দূরে থাকতে।’

এ অবস্থায় বুধবার রাতে বার্সার সামনে অলিম্পিয়াকোস চ্যালেঞ্জ। কোনো সন্দেহ নেই ম্যাচে ফেভারিট কাতালানরাই। বার্সার বর্তমান কোচ পাঁচ বছর আগে চ্যাম্পিয়ন্স লিগের ছয়টি ম্যাচের জন্য গ্রিসের দলটিকে কোচিং করিয়েছিলেন। সেই সূত্রে দলটি সম্পর্কে তাঁর ভালোই জানাশোনা। বার্সা কোচ বলেছেন, ‘আমার কাছে ম্যাচটা খুব আবেগের হতে চলেছে। আসলে এই অলিম্পিয়াকোস দলটার সঙ্গে যুক্ত অনেককেই আমি খুব ভাল করে চিনি।’

মঙ্গলবারের সংবাদ সম্মেলেন কোচের সঙ্গে এসেছিলেন পাওলিনহো। তিনি বলে গেলেন, ‘মেসির সঙ্গে খেলতে পারাটা একটা সম্মানের ব্যাপার। কোনো সন্দেহ নেই, মেসিই হলো বিশ্বের সেরা ফুটবলার। আমাদের কাজ হল, মেসিকে বল জোগানো।’ বার্সা এখনো অবধি চ্যাম্পিয়ন্স লিগে গোল খায়নি। এর আগে ২০০৮ সালে টানা চারটি ম্যাচে গোল না খাওয়ার রেকর্ড আছে মেসিদের। সেই রেকর্ড ভাঙে কি না সেটাই এখন দেখার।

সোনালীনিউজ/আরআইবি/এমটিআই

 

Wordbridge School

আরও পড়ুন