• ঢাকা
  • রবিবার, ০২ জুন, ২০২৪, ১৯ জ্যৈষ্ঠ ১৪৩১

শিমুলিয়ায় চাপ বাড়েছে ঘরমুখো মানুষ ও ছোট যানবাহনের 


মুন্সিগঞ্জ প্রতিনিধি  জুলাই ৮, ২০২১, ০৩:০৭ পিএম
শিমুলিয়ায় চাপ বাড়েছে ঘরমুখো মানুষ ও ছোট যানবাহনের 

ছবি : মুন্সিগঞ্জের শিমুলিয়া ঘাট

মুন্সিগঞ্জ : কঠোর লকডাউন কেন্দ্র করে আজও ঢাকা ছাড়ছে মানুষ। এতে দেশের দক্ষিনবঙ্গের ঘরমুখি মানুষের ভীড়  দেখা দিয়েছে  মুন্সিগঞ্জের শিমুলিয়া ঘাটে। বৃহস্পতিবার (৮ জুলাই) লকডাউনের মধ্যে ভোর থেকে দক্ষিণবঙ্গমুখি যাত্রীদের ঘাটে আসতে দেখা যায়। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বাড়ছে চাপ সাথে ছোট যানবাহনেরও। 

ফেরি পারাপার হওয়ার সময় যাত্রীদের মাঝে স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব মানা হচ্ছে না। অন্যদিকে বহু যাত্রী মাস্ক ব্যবহার করছে না। 

এদিকে শিমুলিয়া ঘাট ও ঘাটের প্রবেশ সড়কগুলোতে আজও আইনশৃঙ্খলা বাহিনীর চেকপোস্ট রয়েছে। সীমিত পরিসরে লকডাউনে  অটো রিক্সা ও জরুরি গাড়ি ব্যতিত অন্যান্য গাড়িতে চলাচলে নিষেধাজ্ঞা থাকলেও সিএনজি ও ব্যক্তিগত গাড়ি নিয়ে অনেক যাত্রীদের ঘাটে আসতে দেখা যাচ্ছে।

আমির হোসেন পেশায় সেলসম্যান। শপিংমল বন্ধ থাকায় গ্রামের বাড়ি মাদারীপুরের শিবচরে যাবে বলে বের হয়েছেন, কিছু পথ রিকশায়, গাড়িতে করে আবার কিছু পথ পায়ে হেঁটে শিমুলিয়া ঘাটে এসে পৌঁছায়ছেন। ফেরিতে পার হয়ে বাড়ির উদ্দেশ্যে রওনা হবেন। কিন্তু এটুকু পথ আসতেই তার পকেটের টাকা শেষ। বাকি পথ কিভাবে যাবে সেই দুশ্চিন্তায় পড়তে হচ্ছে তাকে।

আসমা বেগম থাকেন গাজীপুরে, গার্মেন্টসে চাকরি করেন সপরিবারে  ছাড়ছেন ঢাকা। কতদিন লকডাউন থাকে জানেনা। হাতে টাকা শেষের দিকে। বরিশালে বাড়ি, লকডাউন শেষে ঈদের পর ঢাকা ফিরবেন। 

বিআইডাব্লিউটিসি শিমুলিয়াঘাটে ব্যবস্থাপক (বানিজ্য) সাফায়েত আহমেদ জানান, ‘লকডাউনের মধ্যেও ঘাটে মানুষ আসছে। তবে আমাদের ফেরি শুধু মাত্র জরুরি প্রয়োজনের গাড়ি পারাপার করছে।’

তিনি আরও বলেন, ‘শিমুলিয়া-বাংলবাজার নৌরুটে বর্তমানে মোট ৯টি ফেরি চলাচল করছে। ঘাট এলাকায় পারাপারের জন্য অপেক্ষায় রয়েছে ২শতাধিক গাড়ি। সিরিয়াল অনুযায়ী সব গাড়ি পার করা হবে। যাত্রীপারাপারের বিষয়ে আমাদের সুনির্দিষ্ট কোন নির্দেশনা নেই। যাত্রীর সাথে ছোট যানবাহন সকাল থেকে ভীর রয়েছে শিমুলিয়া ঘাটে।’

সোনালীনিউজ/এসএন 

Wordbridge School
Link copied!