• ঢাকা
  • মঙ্গলবার, ১৬ জুলাই, ২০২৪, ১ শ্রাবণ ১৪৩১

সুনামগঞ্জের তাহিরপুর উপজেলায় টাঙ্গুয়ার হাওরসহ সব পর্যটন স্পট বন্ধ


সুনামগঞ্জ প্রতিনিধি জুন ১৮, ২০২৪, ১১:০১ পিএম
সুনামগঞ্জের তাহিরপুর উপজেলায় টাঙ্গুয়ার হাওরসহ সব পর্যটন স্পট বন্ধ

সুনামগঞ্জ : টানা বৃষ্টি ও ভারত থেকে নেমে আসা পাহাড়ি ঢলের পানিতে সৃষ্ট বন্যার কারণে টাঙ্গুয়ার হাওরসহ সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার সব পর্যটন স্পটে পর্যটক ভ্রমণে নিষেধাজ্ঞা জারি করেছে উপজেলা প্রশাসন।

মঙ্গলবার (১৮ জুন) দুপুর আড়াইটার দিকে তাহিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সালমা পারভিন এ নিষেধাজ্ঞা জারি করেন।

টানা বৃষ্টি ও ভারত থেকে নেমে আসা পাহাড়ি ঢলে তাহিরপুর উপজেলার সাতটি ইউনিয়নের নিম্নাঞ্চলের বিভিন্ন গ্রাম, সড়ক পানিতে তলিয়ে গেছে। জেলার সঙ্গে সড়ক যোগাযোগ বন্ধ রয়েছে। এ পরিস্থিতিতে উপজেলার বাসিন্দারা বন্যার ঝুঁকির মধ্যে রয়েছে। উপজেলার লাখ লাখ মানুষ ২০২২ সালের বন্যার মতো হওয়ার আশঙ্কায় উৎবেগ আর উৎকণ্ঠার মধ্যে দিন পার করছেন। কারণ ২০২২ সালে এমনিভাবেই টানা বৃষ্টি ও ভারত থেকে পানি এসে ভয়াবহ বন্যা হয়।

টাঙ্গুয়ার  হাওরসহ বিভিন্ন পর্যটন স্পষ্টে পর্যটক ভ্রমণে নিষেধাজ্ঞাকে স্বাগত জানিয়েছেন তাহিরপুর কয়লা আমদানিকারক গ্রুপের আন্তর্জাতিকবিষয়ক সম্পাদক ও সুনামগঞ্জ জেলা স্বেচ্ছা সেবকলীগের সহ-সভাপতি আবুল খায়ের। তিনি বলেন, তাহিরপুরে পাহাড়ি ঢলে যে পরিস্থিতি সৃষ্টি হয়েছে এ সময় নিজেদের নিয়ে আমরা আতঙ্কে আছি। এখন যদি পর্যটক আসে তাহলে তাদের নিরাপত্তা নিশ্চিত করা কঠিন হবে। তাদের এ সময় পর্যটনকেন্দ্রে না আসাই বুদ্ধিমানের কাজ হবে।

সালমা পারভিন জানান, এ উপজেলায় পাহাড়ি ঢলের পানি বাড়ায় পর্যটক ভ্রমণে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। এছাড়া বন্যা পরিস্থিতি মোকাবিলায় প্রশাসনের পক্ষ থেকে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হয়েছে। উপজেলায় আশ্রয়কেন্দ্র খোলা হয়েছে।

এমটিআই

Wordbridge School
Link copied!