• ঢাকা
  • রবিবার, ২১ জুলাই, ২০২৪, ৬ শ্রাবণ ১৪৩১

মহিপুরে অবৈধ স্থাপনা ভেঙে দিলো প্রশাসন


কলাপাড়া প্রতিনিধি জুলাই ১০, ২০২৪, ০৫:১৮ পিএম
মহিপুরে অবৈধ স্থাপনা ভেঙে দিলো প্রশাসন

ঢাকা: কলাপাড়ায় মহিপুরে অবৈধভাবে বহুতল স্থায়ী স্থাপনা নির্মানের অভিযোগে বেশ কয়েকটি স্থাপনা ভেঙে দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। বুধবার (১০ জুলাই)  সকাল ১০টার দিকে উপজেলার মহিপুর বাজারে এ অভিযান চালানো হয়।

নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কৌশিক আহম্মেদের নেতৃত্বে অভিযানে সহযোগিতা করেন মহিপুর থানা পুলিশ। নির্বাহী মাজিস্ট্রেট জানায়, অত্র এলাকায় ক্ষুদ্র ব্যবসায়ীদের পূর্ণবাসনের জন্য সরকার অস্থায়ীভাবে সরকারি জমিতে এক বছরের জন্য বরাদ্দ দেয়া হয়েছে এই জমিগুলো। প্রতিবছরের নবায়ন করতে হবে। এই বরাদ্দগুলোতে স্পষ্ট শর্ত থাকে যে, এখানে কোন প্রকার স্থায়ী স্থাপনা করা যাবে না। সরকারের শর্ত ভঙ্গ করে আমরা দেখতে পাচ্ছি যে এখানে বেশ কয়েকটি স্থাপনা গড়ে উঠেছে। সেগুলো উচ্ছেদের ব্যাপারে আমাদের জেলা প্রশাসনের পক্ষ থেকে কঠোর হস্তে অভিযান চালানো হচ্ছে।

তিনি আরো জানান, ইতিমধ্যে পাঁচ থেকে সাতটি স্থাপনা ভেঙে দেয়া হয়েছে , অভিযান চলবে। সকলের সতর্কতার জন্য জানানো হইতেছে যে সরকারি শর্তের বাইরে গিয়ে উপস্থাপনা নির্মান না করেন। আমাদের এই অভিযান অব্যাহত থাকবে।

মহিপুর মধ্যে বাজারে ইতোমধ্যে যে স্থাপনা ভেঙে দেয়া সেগুলো মালিক হলেন- ইউসুফ মোল্লা, জাহাঙ্গীর (সিলবার), খলিলুর রহমান, আলম ভদ্র। তাদের এই অভিযান অব্যাহত রয়েছে।

এমএস

Wordbridge School
Link copied!