• ঢাকা
  • রবিবার, ২১ জুলাই, ২০২৪, ৬ শ্রাবণ ১৪৩১

তিতুমীর কলেজ ঠাকুরগাঁও জেলা ছাত্রকল্যাণ পরিষদের সভাপতি সৌরভ, সাধারণ সম্পাদক মনির


নিজস্ব প্রতিবেদক জুলাই ৮, ২০২৪, ১০:১৬ পিএম
তিতুমীর কলেজ ঠাকুরগাঁও জেলা ছাত্রকল্যাণ পরিষদের সভাপতি সৌরভ, সাধারণ সম্পাদক মনির

ঢাকা: ঢাকা বিশ্ববিদ্যায়ল অধিভুক্ত রাজধানীর সরকারি তিতুমীর কলেজস্থ ঠাকুরগাঁও জেলা ছাত্রকল্যাণ পরিষদের কমিটি গঠন করা হয়েছে। কলেজটির ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী সৌরভ রায়কে সভাপতি ও ২০২০-২১ শিক্ষাবর্ষের শিক্ষার্থী মনিরুজ্জামান মনিরকে সাধারণ সম্পাদক হিসেবে মনোনিত করা হয়েছে। 

সোমবার (৮ জুলাই) তিতুমীরস্থ ঠাকুরগাঁও জেলা ছাত্রকল্যাণ পরিষদের উপদেষ্টামন্ডলীর পরামর্শক্রমে নবনির্বাচিত কমিটির অনুমোদন দেন। উক্ত এই  কমিটিতে, কমিটির অন্য সদস্যরা হলেন, সিনিয়র সহ সভাপতি সোহানুর রশিদ হিজল। সহ-সভাপতি প্রদিপ কুমার রায়, নিলয় চৌধুরী, আসাদুজ্জামান সুজন, আজাদ হোসেন, শাহিন কাদের ও তন্ময় রায়।

যুগ্ম সাধারণ সম্পাদক, রিংকু রায়, কোরবান আলী, ফাইহান আলী ও ওমর ফারুক। সাংগঠনিক সম্পাদক, শ্যামল রায়, লাবু হোসেন, পুষ্প বণিক, জনি সাজ ও আল ইমরান। দপ্তর সম্পাদক, নূরে আলন সিদ্দিক  উপ দপ্তর সম্পাদক, সোহান, নুসরাত জাহান কেয়া, ফাহিম মুনতাসির। 

প্রচার সম্পাদক, খলিলুল্লাহ ফারাজি। উপ প্রচার সম্পাদক, অনাস রায়, লিয়ন মোহাম্মদ টিটু ও আজমাইন আহনাফ। 

অর্থ বিষয়ক সম্পাদক, আবু সাঈদ মুন্না। উপ অর্থ বিষয়ক সম্পাদক, আশরাফ। শিক্ষা কার্যক্রম সম্পাদক, সুমাইয়া আক্তার। উপ শিক্ষা কার্যক্রম সম্পাদক, আল শাহরিয়া লিয়ন, চিন্ময় রায়। ছাত্রী বিষয়ক সম্পাদক, মুনজারিন তাসনিম। উপ ছাত্রী বিষয়ক সম্পাদক, সিথি সরকার, সারোয়ার সাদ্দাম, জেসমিন রিয়া। 

ক্রীড়া বিষয়ক সম্পাদক, সাব্বির মুন্না। উপ ক্রীড়া বিষয়ক সম্পাদক, মিলন চন্দ্র রায়, আসাদুজ্জামান জয়। ধর্ম বিষয়ক সম্পাদক, মোহাম্মদ হিমু।
উপ ধর্ম বিষয়ক সম্পাদক, আয়ূব আলী, চন্দন রায়। সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক, আশরাফুল ইসলাম। উপ সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক, নূর আলম, পবন।

সাধারণ সদস্যরা হলেন, কামরুজ্জামান কামাল, মুকতারুল ইসলাম, সুবর্ণা সরকার, মাহাদি হাসান, মনোয়ার হোসাইন প্রমুখ। ছাত্রকল্যাণ পরিষদের কার্যক্রম সম্পর্কে  সভাপতি সৌরভ রায় বলেন, আসলে তিতুমীর কলেজে আমাদের ঠাকুরগাঁওয়ের কোনো ছাত্রকল্যাণ পরিষদ ছিল না। এই কলেজে আসার পর পরিচিত কোনো সিনিয়রকে খুঁজে পাইনি। অনেক অসহায় অনুভব করেছিলাম কারণ আমার অন্যান্য জেলার সকল বন্ধুদের তাদের নিজের জেলার বড় ভাইদের সহযোগিতা পেত। 

পরে আমি মোটামুটি একটা খবর নিয়ে জানতে পারি আমাদের জেলার ও অনেক স্টুডেন্ট এখানে অধ্যয়নরত রয়েছে। কিন্তু মিস কমিউনিকেশনের কারণে এবং সাংগঠনিক তৎপরতার অভাবে আমরা একে অপরকে চিনতাম না। পরে আমি আমার কয়েকজন বন্ধু এবং সিনিয়রের সাহায্যে তিতুমীরস্থ ঠাকুরগাঁও জেলা ছাত্রকল্যাণ পরিষদ প্রতিষ্ঠার জন্য কাজ  শুরু করি ‌। 

এই সংগঠন যেই উদ্দেশ্যে শুরু করেছিলাম সেই একই উদ্দেশ্য এবং লক্ষ্য নিয়েই আমরা এগিয়ে যেতে চাই। আমরা চাই আমাদের জেলার সবাই সবাইকে চিনবে, তিতুমীর কলেজে ঠাকুরগাঁওয়ের কোনো শিক্ষার্থী যেন অনুভব না করে যে তিতুমীর কলেজে তাদের সুখে-দুঃখে সাথে থাকার মত কেউ নেই। ঠাকুরগাঁওয়ের সকল শিক্ষার্থীর সার্বিক সহযোগিতার লক্ষ্যেই মূলত এই সংগঠন শুরু করা। আমরা বরাবরের মতোই তাই করে যাব।

ছাত্রকল্যাণের সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনির বলেন, আগামী একবছরে আমি চেষ্টা করবো প্রতিটি শিক্ষার্থী তাদের যেকোনো সমস্যায় সবার আগে তাদের পাশে থাকার জন্য এবং অনেক শিক্ষার্থী আছে তারা ঢাকায় এসে অনেক ধরনের সমস্যায় পড়ে তাদের পাশে থাকবো, তাদেরকে দিকনির্দেশনা দিয়ে এবং পরিশেষে একটা কথা বলতে চাই, আমরা একটি পরিবার সর্বদা আমরা একে অপরের পাশে আছি ভাই-বোনের মতো। তাদের যেকোন সমস্যায় ঠাকুরগাঁও জেলা ছাত্রকল্যাণ পাশে দাঁড়াবে এবং নিজের জেলার সবার মাঝে অনিন্দ্য মেলবন্ধন সৃষ্টি হবে।

উপদেষ্টা মন্ডলির অন্যান্য সদস্যরা হলেন, মানিক মুনতাসীর, আশিকুর রহমান আশিক, আহসান হাবীব, আনোয়ার হোসেন, আহসান হাবীব রবি, সাব্বির আহমেদ ও মানিক এইচ সরকার।

এআর

Wordbridge School
Link copied!