• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

হাবীবুল্লাহ্ বাহার কলেজে সরস্বতী উৎসব


নিজস্ব প্রতিবেদক ফেব্রুয়ারি ১, ২০১৭, ০৭:১৫ পিএম
হাবীবুল্লাহ্ বাহার কলেজে সরস্বতী উৎসব

অনুষ্ঠানে যোগ দিতে হাবিবুল্লাহ্ বাহার বিশ্ববিদ্যালয় কলেজে বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মিনন

ঢাকা: হিন্দু ধর্মাবলীর অন্যতম উৎসব সরস্বতী পূজা উপলক্ষে রাজধানীর হাবীবুল্লাহ্ বাহার বিশ্ববিদ্যালয় কলেজে বানী অর্চনার আয়োজন করা হয়। এ সময় অঞ্জলী নিয়েছে হাজারো শিক্ষার্থীরা। হিন্দু ধর্মালম্বীদের মতে দুর্গার মেয়ে সরস্বতী। আর বিদ্যাদেবী হিসেবে সরস্বতী তাদের কাছে বিশেষভাবে পূজনীয়।

তাই মাঘ মাসের শুক্লা পঞ্চমী তিথিতে, সাদা রাজহাঁসে চড়ে, জ্ঞানের দেবী পৃথিবীতে আসেন। এই দিনে জ্ঞান বৃদ্ধির আশায়, উপবাসে থেকে দেবীর নামে অঞ্জলী দিয়ে বিশেষ প্রার্থনা করেছেন শিক্ষার্থীরা। বিদ্যাদেবীর পূজা নিয়ে অর্থাৎ বাণী অর্চনা পালনে ক্যাম্পাসের শিক্ষক শিক্ষার্থীদের মধ্যে ব্যাপক ব্যস্ততা দেখা গেছে।

পুজা অর্চনা করছে শিক্ষার্থীরা

বুধবার (১ ফেব্রুয়ারি) কলেজ মাঠে সকাল ৭টায় অর্চনা অনুষ্ঠানের উদ্বোধন করেন কলেজের অধ্যক্ষ অধ্যাপক আবু বকর চৌধুরী। বেলা বাড়ার সাথে সাথেই শিক্ষার্থীরা ভিড় করতে থাকে সরস্বতীর অশির্বাদের জন্য। অর্চনা শেষ হয় দুপরে।

অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মিনন উপস্থিত ছিলেন।বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কলেজের গভার্নিং বডির সদস্য ও ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সাংগাঠনিক সম্পাদক খালেদ মাহমুদ ভূঁইয়া। এসময় উপস্থিত ছিলেন, ছাত্র প্রতিনিধি আলাউদ্দিন লিটন, মাকসুদুর রহমান, আলী নেওয়াজ ভূঁইয়াসহ অনেকে।

সোনালীনিউজ/ঢাকা/এআই

Wordbridge School

আরও পড়ুন