• ঢাকা
  • রবিবার, ২১ জুলাই, ২০২৪, ৬ শ্রাবণ ১৪৩১

রোপ স্কিপিংয়ে যত উপকার


লাইফস্টাইল ডেস্ক জুন ২৯, ২০২৪, ০৯:৫৪ এএম
রোপ স্কিপিংয়ে যত উপকার

ঢাকা : হৃদরোগে আক্রান্ত রোগীর সংখ্যা ক্রমশ আশঙ্কাজনকভাবে বাড়ছে। অনিয়ন্ত্রিত জীবনযাপন, অস্বাস্থ্যকর খাবারের অভ্যাস হার্টের রোগের ঝুঁকি বাড়ায়। রোজ দড়িলাফ খেলার অভ্যাস হৃদরোগের ঝুঁকি কমায়।

শরীরচর্চা শরীর ভালো রাখে। তবে রোজ জিমে দৌড়বেন নাকি ঘরে বসে ইয়োগা করবেন অনেকে ভেবে পান না। কিন্তু এর সমাধান কিন্তু রয়েছে ছোটবেলার একটি খেলায়। শরীরের সুস্থতায় রোজ দড়িলাফ অত্যন্ত কার্যকরী। রোপ স্কিপিং ক্যালোরি ঝরাতে সাহায্য করে। শুধু তাই নয় রোজ ১৫ মিনিট দড়িলাফ খেললে কিছু রোগের ঝুঁকি কমে যায়।

হার্টের রোগ : হৃদরোগে আক্রান্ত রোগীর সংখ্যা ক্রমশ আশঙ্কাজনকভাবে বাড়ছে। অনিয়ন্ত্রিত জীবনযাপন, অস্বাস্থ্যকর খাবারের অভ্যাস হার্টের রোগের ঝুঁকি বাড়ায়। রোজ দড়িলাফ খেলার অভ্যাস হৃদরোগের ঝুঁকি কমায়।

হাড় ও পেশির সমস্যা : রোজ দড়িলাফের অভ্যাসে হাড় ও পেশি মজবুত হয়। হাড়ের ক্ষয় রোধ করে এই ধরনের শারীরিক কসরত। তাছাড়া যেকোনো বয়সে পেশি সংক্রান্ত অনেক সমস্যা মাঝেমাঝেই দেখা দেয়। দড়িলাফ খেললে অনেক সুফল পাওয়া যায়।

মানসিক স্বাস্থ্য : দড়িলাফ খেললে শুধু শরীর নয় ভালো থাকবে আপনার মনও। মানসিকভাবে সুস্থ থাকতেও এই শরীরচর্চা ভীষণ উপকারি। এতে মানসিক অবসাদ কমে।

এমটিআই

Wordbridge School
Link copied!