পলিপাস অপারেশনকালে যুবকের মৃত্যু

  • ফরিদপুর প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: সেপ্টেম্বর ২৪, ২০২২, ০৩:৫৯ পিএম
পলিপাস অপারেশনকালে যুবকের মৃত্যু

ফাইল ছবি

ফরিদপুর: ফরিদপুরের ভাঙ্গা উপজেলায় নাকের পলিপাস অপারেশন করতে গিয়ে রুহুল আমিন (৩০) নামের এক রোগীর মৃত্যু হয়েছে। এঘটনার পর থেকে মরদেহ ফেলে রেখে দেশ ক্লিনিকটি বন্ধ করে ক্লিনিকটির মালিকসহ চিকিৎসক পালিয়ে গিয়েছে। 

শনিবার (২৪ সেপ্টেম্বর) ভোরে ফরিদপুরের ভাঙ্গার দেশ ক্লিনিক নামের একটি ক্লিনিক এ ঘটনা ঘটে। 

পলিপাসের অপারেশনে মৃত্যু হওয়া রুহুল আমিন উপজেলার ত্রিপাগদী এলাকার আব্দুর রব মাতুব্বরের ছেলে। পলিপাসে রোগীর মৃত্যুর খবরে রোগীর স্বজনদের মধ্যে তীব্র ক্ষোভের সৃষ্টি হয়েছে। ঘটনার পর থেকে একটি প্রভাবশালী মহল ঘটনাটি ধামাচাপা দিতে উঠেপড়ে লেগেছে। 

স্থানীয় ও বিভিন্ন সূত্রে জানা যায়, মো. মারুফ শাহরিয়ার নামের এক চিকিৎসক ভাঙ্গা সদরে অবস্থিত দেশ ক্লিনিক নামের একটি ক্লিনিকে প্রতি শুক্রবারে অপারেশন করেন। পরে শুক্রবার (২৩ সেপ্টেম্বর) রুহুল আমিনকে নিয়ে নাকের পলিপাসের অপারেশন করাতে যায় তার স্বজনরা। পরে চিকিৎসক তার নাকের অপারেশন করে। অপারেশন করার ফলে তার মৃত্যু হয় বলে দাবী স্বজনদের।

এব্যাপারে ভাঙ্গা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মহসিন উদ্দিন ফকির বলেন, ঘটনাটি মৌখিকভাবে আমি শুনেছি। তবে রোগীর স্বজনদের পক্ষ থেকে কেউ আমাকে মৌখিক কিংবা লিখিত কোনো অভিযোগ করেনি। লিখিত অভিযোগ পেলে ফরিদপুরের সিভিল সার্জনের সাথে কথা বলে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে। 

ঘটনার সত্যতা নিশ্চিত করে ভাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জিয়ারুল ইসলাম বলেন, নাকের পলিপাস অপারেশন করতে গিয়ে রুহুল আমিন নামে এক ব্যক্তির মৃত্যু হয়েছে। মৃত্যুর পর থেকে ক্লিনিকটি বন্ধ করে সবাই পালিয়ে গিয়েছে। এ ঘটনায় এখন পর্যন্ত থানায় কোনো লিখিত অভিযোগ পাইনি। অভিযোগ পেলে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

সোনালীনিউজ/এস/এসআই

Link copied!