হলফনামায় এমপি পুত্রের দেড় কোটি টাকার সম্পদের তথ্য গোপন

  • লালমনিরহাট প্রতিনিধি  | সোনালী নিউজ
  • প্রকাশিত: এপ্রিল ২৫, ২০২৪, ১২:৪৫ পিএম
হলফনামায় এমপি পুত্রের দেড় কোটি টাকার সম্পদের তথ্য গোপন

ছবি : প্রতিনিধি

লালমনিরহাট: দ্বিতীয় ধাপে লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে সাবেক সমাজকল্যাণ মন্ত্রী ও বর্তমান সংসদ সদস্য নুরুজ্জামান আহমেদের পুত্র রাকিবুজ্জামান আহমেদের চেয়ারম্যান পদে দাখিল করা নির্বাচনী হলফনামায় ১ কোটি ৬৬ লাখ টাকা মূল্যের সম্পত্তির তথ্য গোপনের অভিযোগ উঠেছে। মঙ্গলবার (২৩ এপ্রিল) বিকালে এমপি পুত্রের হলফনামায় তথ্য গোপনের অভিযোগে মনোনয়ন পত্র বাতিলের দাবিতে সংবাদ সম্মেলন করেন প্রার্থীর আপন চাচা প্রতিদ্বন্দ্বী প্রার্থী মাহবুবুজ্জামান আহমেদ।

এদিকে মঙ্গলবার দ্বিতীয় ধাপে কালীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে মনোনয়ন যাচাই বাছাই এর শেষদিনে এমপি পুত্রের মনোনয়ন বৈধ ঘোষণা করে অতিরিক্ত জেলা প্রশাসক ( সার্বিক) মাহবুবর রহমান। 

প্রার্থী এমপি পুত্র রাকিবুজ্জামান আহমেদ লালমনিরহাট জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক এবং প্রার্থী এমপির ছোট্ ভাই মাহবুবুজ্জামান আহমেদ জেলা আওয়ামীলীগের সদস্য।

সংবাদ সম্মেলনে বক্তব্যে কালীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান পদপ্রার্থী মাহবুবুজ্জামান আহমেদ বলেন, 'প্রার্থী এমপি পুত্র রাকিবুজ্জামান আহমেদ তাঁর হলফনামা তথ্য গোপন করেছেন। প্রার্থী নির্বাচনী হলফনামায় ২০১৩ এর ১৭ এর নির্বাচনী বিধি উপবিধি (৩) এর দফা (ঙ) অনুসারে এর সমর্থনে জমি ক্রয়ের দলিল এবং সরকারী বেতন উত্তোলণ গোপন করে তথ্য গোপন করেছেন। যাহা পরিপত্র (৭) এর ৪ ধারায় শাস্তিযোগ্য অপরাধ। দাখিলকৃত প্রমান ও তথ্যাদি অনুসারে প্রার্থী রাকিবুজ্জামান আহমেদের মোট জমির পরিমাণ ৪২.২৩ একর, তন্মধ্যে প্রার্থী ১৬.৬৫ একর জমির বিবরণ উল্লেখ করিয়াছেন। অবশিষ্ট ২৫.৫৮ একর জমি যাহার মূল্য এক কোটি ছেচল্লিশ লক্ষ পচাঁশি হাজার টাকা। যাহা প্রার্থী তাহার দাখিলকৃত হলফনামায় উল্লেখ করেন নাই। প্রার্থী এক বছরে সরকারী কলেজ থেকে প্রভাষক পদে প্রাপ্ত বেতন বাবদ তিন লক্ষ চৌত্রিশ হাজার তিনশত চব্বিশ টাকা উত্তোলন করিয়াছেন। যাহা প্রার্থী তার হলফনামায় উল্লেখ করেন নাই। প্রার্থীর  দাখিলী হলফ নামায় তথ্য গোপন নির্বাচনী বিধি মালা ২০১৩ (১৭) এর বিধি উপবিধি ৩ এর ধারা মোতাবেক সুনির্দিষ্ট অপরাধ। তিনি প্রার্থীর দাখিলী করা মনোনয়ন পত্র বাতিলের আবেদন জানান।

এ ব্যাপারে চেয়ারম্যান প্রার্থী সাবেক মন্ত্রী পুত্র রাকিবুজ্জামান আহমেদ সাংবাদিকদের জানান, তিনি পারিবারিক সিদ্ধান্তে উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রার্থী হতে মনোনয়নপত্র জমা দিয়েছেন। তার নামে যা সম্পত্তি আছে, তাই তিনি হলফনামায় উল্লেখ করেছেন। তিনি কোন তথ্য গোপন করেন নি।

এদিকে কেন্দ্রীয় আওয়ামী লীগের  নির্দেশনা অমান্য করে লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রার্থী হতে এমপি পুত্র ও এমপির ছোট ভাইয়ের মনোনয়নপত্র দাখিলের ঘটনা জেলা জুড়ে আলোচনা সমালোচনা চলছে । 

উল্লেখ্য, ৬ষ্ঠ উপজেলা পরিষদের ২য় ধাপে সাধারণ নির্বাচনে লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলায় ভোট হবে আগামী ২১ মে।

এসএ/এসআই


 

Link copied!