সুন্দরবন রক্ষার দাবিতে ওয়ার্কার্স পার্টির বিক্ষোভ

  • রাজশাহী প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: ডিসেম্বর ৩, ২০১৬, ০৬:৪৫ পিএম
সুন্দরবন রক্ষার দাবিতে ওয়ার্কার্স পার্টির বিক্ষোভ

রাজশাহী : সুন্দরবন রক্ষা ও রামপাল বিদ্যুৎ কেন্দ্র স্থানান্তরের দাবিতে কেন্দ্রীয় কমিটির কর্মসূচির অংশ হিসেবে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি রাজশাহী মহানগর। শনিবার (৩ ডিসেম্বর) বিকেল ৪টায় মহানগরীর সাহেব বাজার জিরোপয়েন্ট থেকে বিক্ষোভ মিছিলটি শুরু হয়ে পুনরায় মহানগর কার্যালয়ে এসে শেষ হয়।

সমাবেশে সভাপতিত্ব করেন, ওয়ার্কার্স পার্টি রাজশাহী মহানগরের সভাপতি লিয়াকত আলি লিকু। এসময় বক্তব্য দেন, রাজশাহী মহানগরের সাধারণ সম্পাদক দেবাশিষ প্রামানিক দেবু, সদস্য অ্যাড এন্তাজুল হক বাবু, আবদুর রাজ্জাক, নগর সদস্য আবদুল মতিন, আবুল কালাম আজাদ, আবদুর রহিম, মনিরুদ্দিন পান্না, জাতীয় শ্রমিক ফেডারেশন রাজশাহী জেলা সাধারণ সম্পাদক অসিত পাল, সহ-সাধারণ সম্পাদক নাজমুল কমিম অপু, যুবমৈত্রী নগর সাধারণ সম্পাদক আবদুল খালেক বকুল, সহ-সভাপতি শামীম ইমতিয়াজ সুমন, ছাত্রমৈত্রী নগর সভাপতি লুৎফর রহমান তারেক প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, বাংলাদেশের অন্যতম প্রাকৃতিক সৌন্দর্য সুন্দরবন। এটি পরিবেশের ভারসাম্য রক্ষা করে চলেছে। সুন্দরবন আমাদের সিডর ও আইলার মতো প্রাকৃতিক দুর্যোগ থেকে রক্ষা করেছে। সেই সুন্দরবনকে হুমকির মুখে ফেলে বিদ্যুৎকেন্দ্র নির্মাণের উদ্যোগ কোনোভাবেই মেনে নেয়া যায় না।

বক্তারা আরো বলেন, সুন্দরবনের পাশেই বিদ্যুতকেন্দ্র নির্মাণ করা হলে এর অস্তিত্ব বিপন্ন হবে। ভবিষ্যতে সুন্দরবনকে নিয়ে আর গর্ব করা যাবে না। অবিলম্বে রামপাল বিদ্যুৎ কেন্দ্র স্থানান্তর করে সুন্দরবন রক্ষার দাবি জানান বক্তারা।  

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Link copied!