‘ইগল হান্ট’ অভিযান, গুলি-বিস্ফোরণে প্রকম্পিত

  • জেলা প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: এপ্রিল ২৬, ২০১৭, ০৯:৩৭ পিএম
‘ইগল হান্ট’ অভিযান, গুলি-বিস্ফোরণে প্রকম্পিত

চাঁপাইনবাবগঞ্জ: শিবগঞ্জ উপজেলার ত্রিমোহনী শিবনগর গ্রামের জঙ্গি আস্তানায় অভিযান শুরু করেছে সোয়াট। অভিযান শুরুর পরেই গুলির মুহুর্মুহু শব্দ শোনা যায়। একই সঙ্গে বিস্ফোরণে প্রকম্পিত হয়ে ওঠে পুরো এলাকা।

বুধবার (২৬ এপ্রিল) সন্ধ্যায় অভিযান শুরু করে সোয়াট। অভিযান শুরুর পরেই বাড়ির ভেতরে দুটো বোমার বিস্ফোরণ ঘটায় ভেতরে থাকা ব্যক্তিরা।

অভিযান শুরুর আগে বিকেলে বাড়ির ভেতরে অবস্থান করা আবু (৩০) নামের জঙ্গিকে বের হয়ে এসে আত্মসমর্পণের আহ্বান জানান তার মা ও পরিবারের সদস্যরা। তবে সেই আহ্বানে কোনো সাড়া পাওয়া যায়নি।

তার আগে আবুর চাচি চামেলি বেগম, ছোট ভাইয়ের স্ত্রী রুনা বেগমকে নিয়ে তার মা ওই বাড়ির দরজার সামনে যান। এ সময় মাইকে তারা আবুকে বাড়ির বাইরে বের হয়ে আসার আহ্বান জানান। বেশ কয়েকবার আহ্বান জানানোর পরও ভেতর থেকে কোনো সাড়া মেলেনি। তাদের সঙ্গে পুলিশ ছিল।

সাড়া না পাওয়ার পরেই ঢাকা থেকে ঘটনাস্থলে উপস্থিত সোয়াত সদস্যরা সন্ধ্যায় ‘ইগল হান্ট’ নামে অভিযান শুরু করে। জঙ্গি আস্তানা সন্দেহে অভিযান চালানো বাড়িটির মালিক সাইদুর রহমানের ছেলে ও আবুর মা জানান, আবু ও তার স্ত্রী-সন্তান ওই বাড়িতে অবস্থান করছে। তবে আবুর পরিবার ছাড়াও সেখানে আরও দুজন থাকতে পারে বলে ধারনা করছে পুলিশ।

এদিকে, বাড়িটি ঘিরে পুলিশের অভিযান চালানোর খবরে সকাল থেকেই গ্রামবাসী ও আশাপাশ এলাকার উৎসুক মানুষ সেখানে জড়ো হয়। তারা পরিস্থিতি বোঝার চেষ্টা করে। তবে কৌতূহলী লোকজনকে পুলিশ নিরাপদ দূরত্বে থাকতে বলছে।

তবে দুপুরের দিকে বাড়ির ভেতর থেকে পুলিশকে লক্ষ্য করে গুলিবর্ষণের পর সাধারণ মানুষের নিরাপত্তার কথা বিবেচনায় নিয়ে আরো তৎপর হয়েছে অভিযান পরিচালনাকারী বাহিনী।

এর আগে সকাল থেকে ত্রিমোহনী শিবনগর ও আশপাশের এলাকায় ১৪৪ ধারা জারি করেছে উপজেলা প্রশাসন। পরবর্তী ঘোষণা না দেয়া পর্যন্ত ওই এলাকায় ১৪৪ ধারা বজায় থাকবে। ১৪৪ ধারা জারির বিষয়টি মাইকিং করে এলাকার জনসাধারণকে জানিয়ে দেয়া হয়েছে।

ঘটনাস্থল থেকে জেলা পুলিশ সুপার টি এম মোজাহিদুল ইসলাম গণমাধ্যমকে জানান, সন্ধ্যায় অভিযান শুরু হয়েছে। অভিযানের শুরুর পরে ওই বাড়ির ভেতরে দুটো বিস্ফোরণ ঘটিয়েছে বাড়িতে থাকা ব্যক্তিরা।

‘ইগল হান্ট’ নামে ওই অভিযানে অংশ নেয়া পুলিশ সদস্যরা জানান, ওই বাড়ির দেয়াল ভেঙে অভিযান শুরু হয়েছে। তার আগে বিকেল পৌনে পাঁচটার দিকে ঘটনাস্থলে পৌঁছায় অভিযান পরিচালনাকারী দল সোয়াট।

সোনালীনিউজ/এন

Link copied!