‘যুদ্ধাপরাধীদের পৃষ্ঠপোষকদেরও শাস্তির বিধান হচ্ছে’

  • যশোর প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: মে ১৪, ২০১৭, ১০:২৫ পিএম
‘যুদ্ধাপরাধীদের পৃষ্ঠপোষকদেরও শাস্তির বিধান হচ্ছে’

যশোর: আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের সিনিয়র প্রসিকিউটর মুক্তিযোদ্ধা জেয়াদ আল মালুম বলেছেন, যারা যুদ্ধাপরাধীদের পৃষ্ঠপোষকতা ও সহায়তা দিয়েছে, তাদের চিহ্নিত করে শাস্তির বিধান তৈরি হচ্ছে।

তিনি বলেন, যুদ্ধাপরাধ মামলার কোনো আসামি রাজনৈতিক দলের সঙ্গে সম্পৃক্ত কিনা সেটি বিবেচ্য নয়। যে রাজনৈতিক দলের সঙ্গেই তার আঁতাত থাকুক না কেন, অপরাধ প্রমাণিত হলে তাকে শাস্তি পেতেই হবে। অতীতের যুদ্ধাপরাধের রায়গুলো সেই প্রমাণই দেয়। ফলে এ নিয়ে সংশয়ের অবকাশ নেই।

বোরবার (১৪ মে) দুপুরে প্রেসক্লাব যশোর মিলনায়তনে সাংবাদিক ও সুধী সমাজের সঙ্গে মতবিনিময় সভায় এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, বাঘারপাড়া উপজেলার আমজাদ মোল্লা ও তার সহাযোগীদের বিরুদ্ধে দায়ের করা যুদ্ধাপরাধের মামলা আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল গ্রহণ করে তদন্ত কমিটি গঠন করেছেন।

প্রবীণ আইনজীবী কাজী আবদুস শহীদ লালের সভাপতিত্বে সভায় আরো বক্তব্য দেন, একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির কেন্দ্রীয় সাধারণ সম্পাদক কাজী মুকুল, সংগঠনের যশোর জেলা শাখার সভাপতি হারুন অর রশিদ।

এছাড়া সভায় অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন, জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মাহামুদ হাসান বুলু, যশোর সাংবাদিক ইউনিয়নের সভাপতি সাজেদ রহমান, জেলা পূজা উদযাপন পরিষদের যুগ্ম সম্পাদক যোগেশ দত্ত, আমজাদ মোল্লার বিরুদ্ধে যুদ্ধাপরাধের মামলার বাদী খোকন বিশ্বাস প্রমুখ।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Link copied!