৩ শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ করে আ.লীগ এমপির ভোজ অনুষ্ঠান

  • সিরাজগঞ্জ প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: জুলাই ১৯, ২০১৭, ১১:০৭ পিএম
৩ শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ করে আ.লীগ এমপির ভোজ অনুষ্ঠান

সিরাজগঞ্জ: তিন শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রেখে মাঠের মধ্যে প্যান্ডেল তৈরি করে প্রায় সাড়ে চার হাজার মানুষের জন্য ভোজের আয়োজন করেছে সিরাজগঞ্জের তাড়াশ উপজেলা সদরের আওয়ামী লীগের স্থানীয় এমপি ম ম আমজাদ হোসেন।

ওই এমপি সপরিবারে হজ পালনের উদ্দেশে যাওয়ার আগে এই ভোজের আয়োজন করে।

স্থানীয় সূত্রে জানা গেছে, এমপি ম ম আমজাদ হোসেন, তাঁর স্ত্রী ডেইজি মিলন, দুই ছেলে ম ম জাকির হোসেন জুয়েল ও ম ম জার্জিয়াস মিলন রুবেল হজ পালনের জন্য আগামী ২৪ জুলাই মক্কা ও মদিনা যাবেন। এ উপলক্ষে বুধবার (১৯ জুলাই) ভোজ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

আরো জানা গেছে, তাড়াশ ডিগ্রি কলেজ, ইসলামিয়া পাইলট উচ্চবিদ্যালয় ও তাড়াশ মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠ একটিই। এই মাঠের মাঝে বিশাল প্যান্ডেল তৈরির পাশাপাশি এসব শিক্ষাপ্রতিষ্ঠানের কক্ষের ভেতরেও নিমন্ত্রিত অতিথিদের খাওয়ানো হয়। অতিথিদের অপ্যায়নের পাঁচটি গরু ও পাঁচটি ছাগল জবাই দেয়া হয়। এর জন্য সোমবার (১৭ জুলাই) থেকে প্যান্ডেল তৈরির কাজ শুরু হয়।

এ বিষয়ে তাড়াশ মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নজরুল ইসলাম বলেন, এমপি সাহেব আমাদের সহযোগিতা চাইলে স্কুল সাময়িক বন্ধ রেখে তাকে সহযোগিতা করা হচ্ছে। তাছাড়া ‘স্কুলের অফিস খোলা রয়েছে, মাঠে এমপি সাহেবের অনুষ্ঠান চলছে।

তাড়াশ ইসলামিয়া পাইলট উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক আবদুস সালাম জানান, চলমান অর্ধবার্ষিক পরীক্ষা দুপুর ১টায় শেষ হওয়ার পর বিদ্যালয়ের মাঠ এমপিকে অপ্যায়নের জন্য ব্যবহার করতে দেয়া হয়েছে। এতে তেমন অসুবিধা হয়নি।

তাড়াশ ডিগ্রি কলেজের অধ্যক্ষ মনিরুজ্জামান বলেন, সাংসদের অপ্যায়ন অনুষ্ঠানের জন্য কলেজ সাময়িকভাবে বন্ধ রাখা হয়।

এ বিষয়ে এমপি ম ম আমজাদ হোসেন বলেন, ‘আমি কোনো প্রতিষ্ঠান বন্ধ করিনি। কলেজের অধ্যক্ষের অনুমতি নিয়েই অনুষ্ঠান করেছি এবং কলেজের কক্ষ ছাড়া অন্য কোনো কক্ষ ব্যবহার করা হয়নি। আর খাওয়ানোর জন্য মাঠ ব্যবহার করা হয়েছে।

তিনি আরো বলেন, অপ্যায়নের জন্য কোনো শিক্ষাপ্রতিষ্ঠান কর্তৃপক্ষ তাদের প্রতিষ্ঠান বন্ধ রেখেছে কি না, আমার জানা নেই। তাছাড়া অনুষ্ঠানে বিভিন্ন উপজেলার দলীয় নেতাকর্মীরা ও গণ্যমান্য ব্যক্তিরা এসেছেন।

এ বিষয়ে তাড়াশ উপজেলার নির্বাহী কর্মকর্তার দায়িত্বপ্রাপ্ত সহকারী কমিশনার (ভূমি) মনছুর উদ্দিন বলেন, তিনি সরকারি কাজে সারা দিন তাড়াশের বাইরে থাকায় শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রেখে অপ্যায়নের শিক্ষা প্রতিষ্ঠানের মাঠ ও কক্ষ ব্যবহার করা হয়েছে কিনা জানা নেই। খোঁজ নিয়ে এ বিষয়ে ব্যবস্থা নেয়া হবে।

জেলা শিক্ষা কর্মকর্তা মো. শফিউল্লাহ বলেন, তিনি এডিবির অতিথিদের সঙ্গে বাইরে ছিলেন। এ ধরণের কোনো ঘটনা সম্পর্কে তিনি কিছু জানেন না।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Link copied!