রোহিঙ্গা সহায়তায় এগিয়ে এলেন ৭ প্রতিবন্ধি ভিক্ষুক

  • সিরাজগঞ্জ প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: সেপ্টেম্বর ২৪, ২০১৭, ০৪:৪২ পিএম
রোহিঙ্গা সহায়তায় এগিয়ে এলেন ৭ প্রতিবন্ধি ভিক্ষুক

কক্সবাজার: অসহায় রোহিঙ্গাদের সহায়তায় এগিয়ে এলেন সিরাজগঞ্জের এনায়েতপুরের শারীরিক ও দৃষ্টি প্রতিবন্ধি ৭ ভিক্ষুক। তারা রোহিঙ্গা সহায়তা তহবিলে জমা দিলেন ১৭৩ টাকা।

৭ ভিক্ষুক হলো এনায়েতপুরের জালালপুরের জয়নাল আবেদিন ফকির, বাশরাড়িয়ার নুর হোসেন কানা, আজুগড়ার সোহরাব কানা, গোপালপুরের ইন্নছ পাগলা, আড়কান্দি চরের মুল্লুক চান কানা, বাক্ষ্মনগ্রামের হান্টু ফকির, শাহজাদপুরের জকতলার আক্কাছ নুলা।

তারা বলেন, আমরা হুনছি এবং টিভিতে দেখছি রোহিঙ্গা গোরে বৌদ্ধরা ম্যালা মাইরা ফালাইছে। ৪/৫ লাখ মানুষ আমাগোরে দ্যাশের কক্সবাজারে আইসা আশ্রয় নিছে। তাই আমরা কিছু ট্যাহা পাঠাইয়া দিলাম।

জানা গেছে, গত ১২ সেপ্টেম্বর ‘জেগে ওঠো মানবতা, বাড়াও হাত রোহিঙ্গাদের পাশে’ এই শ্লোগানকে সামনে রেখে ফেসবুকে সবার কাছে সহযোগিতার আহবান করা হয়। নিজেরা যে যার মতো এই তহবিলে আর্থিক সহযোগিতা প্রদান করে। এছাড়া বিদেশ থেকেও অনেকেই সহযোগিতার হাত বাড়ান।

রোহিঙ্গা সহায়তা তহবিলের উদ্যোক্তা ইটিভি একুশে ফোরাম সিরাজগঞ্জ জেলা কমিটির সভাপতি আখতারুজ্জামান তালুকদার জানান, আমাদের ফোরাম যে কোন দুর্যোগে সাহায্য, অসহায়দের বিবাহ, দরিদ্রদের চিকিৎসা সহায়তাসহ নানা সামাজিক উদ্যোগ গ্রহন করে আসছে। এরই ধারাবাহিকতায় রোহিঙ্গা সহায়তা তহবিল করেছি আমরা। এ তহবিলে এ পর্যন্ত প্রায় ৭০ হাজার টাকা জমা হয়েছে। ভিক্ষুকদের দেয়া ১৭৩ টাকা পেয়ে আমরা আরো উৎসাহিত হয়েছি। আমরা মনে করছি তাদের কাছ থেকে কোটি টাকা পেয়েছি।

সোনালীনিউজ/জেএ

Link copied!