আপেল বাবার বুদ্ধিতে ক্যান্সারের সঙ্গে বসবাস (ভিডিও)

  • এম এ আজিম, বরগুনা | সোনালী নিউজ
  • প্রকাশিত: নভেম্বর ১, ২০১৭, ০১:২০ পিএম
আপেল বাবার বুদ্ধিতে ক্যান্সারের সঙ্গে বসবাস (ভিডিও)

বরগুনা: আপেল আর পানি দিয়ে সব ধরণের রোগের চিকিৎসার নামে প্রতারণা করছেন বরগুনার পাথরঘাটা উপজেলার ছফিলপুর গ্রামের এক ব্যক্তি। করিম খাঁ হঠাৎ করেই স্বপ্নে পাওয়া ক্ষমতায় রাতারাতি দিনমজুর থেকে ফকির হয়েছেন বলে দাবি তার।

প্রতিদিন হাজার হাজার মানুষ শুধু তার বাড়িতে চিকিৎসার জন্য যাচ্ছেন। চিকিৎসাবিদদের মতে, এটা শুধুই প্রতারণা, চিকিৎসা বিজ্ঞানে এর কোন অস্তিত্ব নেই। বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেয়ার আশ্বাস দিয়েছে জেলা প্রশাসন।

টিউমার, ক্যান্সারসহ নানা জটিল রোগে আক্রান্ত ব্যক্তিদের প্রতিদিন লম্বা লাইন সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত। রোগ যাই হোক চিকিৎসা একটাই, এক বোতল পানির সাথে ৫টি বা ১০ টি আপেল। যে কোন দোকান থেকে কিনে খেলেই মিলবে দূর হবে রোগ। স্বপ্নে অলৌকিক ক্ষমতা পেয়েছেন বলে দাবি করিম খার।

ফকির করিম খা বলেন, এইটা আল্লাহর ক্ষমতা। আমি এই ক্ষমতা পেয়েছি স্বপ্নের ঘরে।

অনেক টাকার ঔষধ না খেয়ে মাত্র ১০টি আপেল আর এক বোতল পানির মাধ্যমে সমাধানের আসায় দুর দুরন্ত থেকে ছুটে আসছেন সবাই।

এদের মধ্যে কয়েকজন বলেন, বিশ্বাস ভক্তির উপর আমরা আসছি। ভক্তি করলে আল্লাহ হয়ত মুক্তি দিতে পারেন।

এদিকে ফকিরের বাড়িতে শুরু হয়েছে পানির কোম্পানির লোকজনের দৌড়-ঝাঁপ।

জেলার সিভিল সার্জন বলছেন, চিকিৎসা বিজ্ঞানে এ ধরনের চিকিৎসার কোন অস্তিত্ব নেই, এটা প্রতারণাই।

বরগুনার সিভিল সার্জন ডা. মো. জসিম উদ্দিন বলেন, চিকিৎসা বিজ্ঞানে এগুলো কোনো অস্তিত্ব নেই। এটা সম্পূর্ণ ধোকা, ভুঁয়া এবং প্রতারণার স্বীকার বলে আমি মনে করি।

বিষয়টি তদন্ত করে প্রয়োজনে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ব্যবস্থা নেয়ার আশ্বাস দিলেন বরগুনার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. নুরুজ্জামান।

চিকিৎসা নিতে আসা ব্যক্তিরা হুজুরের পাশে রাখা ঝুড়িতে ১০ টাকা থেকে ১ হাজার টাকা পর্যন্ত দান করছেন। আর বেশি অঙ্কের টাকার লেনদেন হচ্ছে সেচ্ছাসেবকের মাধ্যমে।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Link copied!