বরিশালে মানহানি মামলায় মাহমুদুর রহমানের জামিন

  • বরিশাল ব্যুরো | সোনালী নিউজ
  • প্রকাশিত: মার্চ ২২, ২০১৮, ০৭:৩৫ পিএম
বরিশালে মানহানি মামলায় মাহমুদুর রহমানের জামিন

মাহমুদুর রহমান

বরিশাল : মানহানি ও রাষ্ট্রদ্রোহীতার অভিযোগে দায়ের করা মামলায় দৈনিক আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমান স্থায়ী জামিন লাভ করেছেন। বৃহস্পতিবার (২২ মার্চ) তিনি সশরীরে মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আমলী আদালতে হাজিরা হন। আদালতের বিচারক আনিছুর রহমান তাকে ১০ হাজার টাকার বেল বন্ডে স্থায়ী জামিন প্রদান করেন। এর আগে ওই মামলায় মাহমুদুর রহমান ২০১৮ সালের ১ জানুয়ারি উচ্চ আদালত থেকে জামিন লাভ করেছিলেন।

মামলার বিবরণে জানা গেছে, গত বছরের ১৭ ডিসেম্বর বরিশাল জেলা আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক অ্যাড. কায়ূম খান কায়সার বাদী হয়ে দৈনিক আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানের বিরুদ্ধে মানহানিকর ও রাষ্ট্রদ্রোহীতার অভিযোগ এনে বরিশাল চীফ মেট্রোপলিটন ম্যাজিষ্ট্রেট আদালতে মামলা দয়ের করেন। বাদী অ্যাড. কায়ূম খান কায়সার মামলায় অভিযোগ করেন, ২০১৭ সালের ১ ডিসেম্বর জাতীয় প্রেস ক্লাবে বাংলাদেশ ডেমোক্রেটিক কাউন্সিল (বিডিসি) আয়োজিত ‘গনতন্ত্র পুনরুদ্ধারে গণমাধ্যমের ভূমিকা’ শীর্ষক সভায় আমার দেশ ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমান তার বক্তৃতায় জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামকে বিকৃতভাবে উচ্চারণ করেন। এমনকি জাতির জনকের নাতনী টিউলিপ সিদ্দিকী সম্পর্কে সমালোচনা করতে গিয়ে অশালীন মন্তব্য করেন। মাহমুদুর রহমান জাতির পিতা বঙ্গবন্ধুর পরিবারের নিরাপত্তা আইনকে বিকৃতভাবে উপস্থাপন করে নতুন প্রজন্মকে বিভ্রান্ত করার অপরাধে ৪৯৯/৫০০/ও ৫০১ ধারায় মানহানি ও রাষ্ট্রদ্রোহীতার অভিযোগ করে মামলাটি দায়ের করেন বাদী অ্যাড. কায়সার।

মাহমুদুর রহমানের মামলার আইনজীবী অ্যাড. মজিবর রহমান নান্টু বলেন, ওই মামলায় মাহমুদুর রহমান গত বছরের ১ জানুয়ারি উচ্চ আদালত থেকে জামিন লাভ করেছেন। বৃহস্পতিবার সশরীরে মেট্রোপলিটন ম্যাজিষ্ট্রেট আদালতে হাজির হলে আদালত ১০ হাজার টাকার বেল বন্ডে মাহমুদুরকে স্থায়ী জামিন প্রদান করেন। তিনি বলেন, মামলায় যার মানহানি হয়েছে বলে দাবি করা হয়েছে তিনি ছাড়া অন্য কেউ এ ধরনের মামলা করতে পারেন না।

এদিকে জামিন পরবর্তী নগরীর এক অভিজাত হোটেলে নেতাকর্মীদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎকালে আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহামুদুর রহমান বলেন, দেশের কোনো আদালতই খালেদা জিয়াকে মুক্তি দেবে না। যতক্ষণ পর্যন্ত আদালতে শেখ হাসিনার নির্দেশ না আসবে। বিচার বিভাগ অন্যায়ভাবে খালেদা জিয়াকে বাড়ি থেকে বের করে দিয়েছে। দেশের মানুষের বিচার বিভাগের প্রতি কোন আস্থা নেই।

এ সময় উপস্থিত ছিলেন বরিশাল দক্ষিণ জেলা বিএনপির সভাপতি এবায়েদুল হক চাঁন, মহানগর বিএনপির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জিয়াউদ্দিন সিকদার জিয়া, সহ-সভাপতি মনিরুজ্জামান ফারুক, মনিরুল আহসান তালুকদার, সহ সম্পাদক আনায়ারুল হক তারিন প্রমুখ।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Link copied!