কোটি টাকার সরকারি বিদ্যুতের তার উদ্ধার

  • মাসুদ রানা, ময়মনসিংহ | সোনালী নিউজ
  • প্রকাশিত: মার্চ ৬, ২০১৯, ০২:১৫ পিএম
কোটি টাকার সরকারি বিদ্যুতের তার উদ্ধার

ময়মনসিংহ : ময়মনসিংহের মুক্তাগাছা উপজেলায় অভিযান চালিয়ে ব্যক্তি মালিকানাধীন একটি বাংলো বাড়ি থেকে প্রায় কোটি টাকা মূল্যের বিপুল পরিমান সরকারি বিদ্যুতের তার উদ্ধার করেছে পুলিশ। বিভিন্ন সময় পল্লীবিদ্যুত সমিতি থেকে চুরি যাওয়া সরকারী তার বলে দাবী করেছে পল্লীবিদ্যুৎ সমিতি। তবে এ সময় কাউকে আটক করতে পারেনি পুলিশ।

মঙ্গলবার (৫ মার্চ) রাতে উপজেলার গাবতলী বাজার এলাকার স্বপ্নীল বার্ড পার্ক নামের বাংলো বাড়ি থেকে এ তার উদ্ধার করা হয়। তবে বাংলো বাড়িটি শওকত জং নামে ঢাকার এক প্রভাবশালী ব্যক্তির বলে জানাগেছে।

ময়মনসিংহ পল্লীবিদ্যুৎ সমিতি-০১ ও পুলিশ সূত্র জানায়, উপজেলার গাবতলী বাজার এলাকায় স্বপ্নীল বার্ড পার্কের বাংলো বাড়িতে দীর্ঘদিন ধরে দেশের বিভিন্ন স্থান থেকে পল্লীবিদ্যুতের চুরি হওয়া সরকারি তার মজুদ করে বিক্রি হতো বলে অভিযোগ ছিল। পরে ময়মনসিংহ পল্লীবিদ্যুৎ সমিতি-১ এর কর্মকর্তাদের সঙ্গে  নিয়ে মুক্তাগাছা থানা পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে অভিযান যায়। এসময় ওই পার্কে অভিযান চালিয়ে তারগুলো জব্দ করা হয়।

জানা যায়, বাংলোর ভেতর থেকে পরিত্যক্ত অবস্থায় ১০৪  ড্রাম (যার পরিমান প্রায় এক হাজার কিলোমিটার) তার উদ্ধার করা হয়। উদ্ধারকৃত তার দেশের বিভিন্ন পল্লীবিদ্যুৎ সমিতি থেকে চুরি হওয়া দাবী করা হয়। এই তারের বাজার মূল্য প্রায় এক কোটি টাকা বলে জানিয়েছে পল্লীবিদ্যুৎ সমিতি কর্তৃপক্ষ।

ময়মনসিংহ পল্লীবিদ্যুৎ সমিতি-১ এর জেনারেল ম্যানেজার মো. মকবুল হোসেন এই খবরের সত্যতা নিশ্চিত করে জানান, গোপন সংবাদের ভিত্তিতে পুলিশকে  সঙ্গে নিয়ে অভিযান চালিয়ে ১০৪ ড্রাম তার উদ্ধার করা হয়। তারগুলোর অনেক অংশই কেটে টুকরো টুকরো করে ফেলা হয়েছে।

তিনি বলেন, এ গুলো পল্লীবিদ্যুতের সরকারী তার। বিভিন্ন সমিতি থেকে চুরি যাওয়া তারগুলো সেখানে একত্রিত করে একটি চক্র বিক্রি করতো। উদ্ধারকৃত তার দিয়ে এক  হাজার কিলোমিটার বিদ্যুতায়ন করা যেত এবং এর বাজার মূল্য প্রায় কোটি টাকা বলেও জানিয়েছেন এই কর্মকর্তা।

মুক্তাগাছা থানার অফিসার ইনচার্জ আলী আহমদ মোল্লা জানান, বিপুল পরিমান তার উদ্ধার করা হয়েছে। কাউকে গ্রেফতার করা সম্ভব হয়নি। তবে মামলাসহ আনুসঙ্গিক প্রক্রিয়া চলছে।

সোনালীনিউজ/এমটিআই

Link copied!