ডিএসইতে আজ যত রেকর্ড

  • নিজস্ব প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: আগস্ট ২, ২০২১, ০৫:২৪ পিএম
ডিএসইতে আজ যত রেকর্ড

ফাইল ফটো

ঢাকা: বাজার মূলধনে নতুন করে রেকর্ড গড়েছে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই)। আজ লেনদেন শেষে স্টক এক্সচেঞ্জটির বাজার মূলধন দাঁড়িয়েছে ৫ লাখ ৩৭ হাজার ৮৭০ কোটি ৯৩ লাখ ২৫ হাজার টাকায়। যা এখন পর্যন্ত ঢাকার শেয়ারবাজারের সর্বোচ্চ বাজার মূলধন।

সোমবার (১ আগস্ট) ঢাকা স্টক এক্সচেঞ্জের ওয়েবসাইট সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, আজ গত কার্যদিবস বৃহস্পতিবারের থেকে বাজার মূলধন ৩ হাজার ৪৬৬ কোটি ১২ লাখ ৯৭ হাজার টাকা বেড়ে ৫ লাখ ৩৭ হাজার ৮৭০ কোটি ৯৩ লাখ ২৫ হাজার টাকায় দাঁড়িয়েছে। গত কার্যদিবসে স্টক এক্সচেঞ্জটির বাজার মূলধন ছিলো ৫ লাখ ৩৪ হাজার ৪০৪ কোটি ৮০ লাখ ২৮ হাজার টাকা।

এর আগে গত ২৫ জুলাই স্টক এক্সচেঞ্জটি বাজার মূলধনে রেকর্ড গড়েছিলো ৫ লাখ ৩৫ হাজার ৩০ কোটি ৬৭ লাখ ৬৭ হাজার টাকার।

এদিকে আজ বাজার মূলধনের পাশাপাশি প্রধান দুটো সূচকেও সর্বোচ্চ অবস্থানে পৌঁছানোর রেকর্ড করা হয়েছে। ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স আজ ৫৬ পয়েন্ট বা প্রায় ১ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে প্রায় ৬ হাজার ৪৮২ পয়েন্টে। আর তালিকাভুক্ত কোম্পানিগুলোর মধ্য থেকে বাছাই করা ৩০ কোম্পানির সমন্বয়ে গঠিত ডিএস-৩০ সূচকটি ১৬ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ২ হাজার ৩৪৪ পয়েন্টে। ২০১৩ সালের ২৭ জানুয়ারি এ দুটি সূচক চালু হয়েছিল। চালু হওয়ার প্রায় সাড়ে আট বছর পর এসে আজ সূচক দুটি সর্বোচ্চ উচ্চতায় উঠেছে।

তাছাড়া আলোচ্য দিনটিতে ডিএসইতে টাকার অংকে লেনদেনের পরিমানও বেড়েছে। এদিন স্টক এক্সচেঞ্জটিতে লেনদেন হয়েছে দুই হাজার ১৮৭ কোটি ৮৩ লাখ ৭৪ হাজার টাকা। যা প্রায় দুই মাসের মধ্যে সর্বোচ্চ লেনদেন। এর আগে জুন মাসের ১০ তারিখ আজকের থেকে বেশি ২ হাজার ৬৬৯ কোটি ২৫ লাখ ৯৬ হাজার টাকার লেনদেন হয়েছিলো। আর এক মাস ১০ দিন আগে জুন মাসের ২৩ তারিখ সর্বশেষ ২ হাজার কোটি টাকার ঘরে লেনদেন হয় স্টক এক্সচেঞ্জটিতে। ওইদিন লেনদেন হয়েছিলো ২ হাজার ৩০ কোটি ৩ লাখ ৬৭ হাজার টাকা।

সোনালীনিউজ/এমএইচ

Link copied!