এবার জয়ার সঙ্গে মনোজ বাজপেয়ী

  • বিনোদন ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: ডিসেম্বর ২৮, ২০২১, ০৪:১৪ পিএম
এবার জয়ার সঙ্গে মনোজ বাজপেয়ী

ঢাকা : ১৯৬৭ সালের পটভূমিতে নকশালবাড়ি আন্দোলনের গল্প নিয়ে ওয়েব সিরিজ নির্মাণের ঘোষণা দিয়েছেন পরিচালক সায়ন্তন মুখার্জি। কথা ছিল, এতে চারু মজুমদার চরিত্রে অভিনয় করবেন বলিউড অভিনেতা নওয়াজউদ্দীন সিদ্দিকী। আর তার স্ত্রী লীলা মজুমদারের চরিত্রে দেখা যাবে জয়া আহসানকে।

কিন্তু সে সময় গণমাধ্যমে খবরটি প্রকাশের পর অস্বীকার করেন বলিউডের এই তারকা। এরপর সিরিজ নিয়ে আলোচনায় ভাটা পড়ে।

এবার পরিচালক জানালেন, বদলে যাচ্ছে এ সিরিজের শিল্পীরা। নওয়াজউদ্দীনের পরিবর্তে চারু মজুমদার চরিত্রে অভিনয় করবেন মনোজ বাজপেয়ী। জয়াকে লীলা মজুমদারের চরিত্রেই দেখা যাবে। আর নতুন সঙ্গী হয়েছেন চঞ্চল চৌধুরী।

এই পরিবর্তনের কারণ ব্যাখ্যা করে সায়ন্তন ভারতীয় একটি সংবাদমাধ্যমে বলেন, বেঁকে বসেছেন নওয়াজ। তারিখ নিয়ে সমস্যা হচ্ছে। পারিশ্রমিকও বাড়িয়ে দিয়েছেন অনেকটাই। অন্যদিকে মনোজ পুরোটা জানার পরেই সিরিজটি নিয়ে যথেষ্ট আগ্রহী। তাই তিনিই ‘চারু মজুমদার’ হয়ে পর্দায় আসতে চলেছেন। আর প্রযোজক ও আমার ইচ্ছায় চারুর ‘ছায়া সঙ্গী’ হতে চলেছেন চঞ্চল চৌধুরী।

চঞ্চলের এ চরিত্রে আগে অভিনয় করার কথা ছিল শাশ্বত চট্টোপাধ্যায়ের।

এ ওয়েব সিরিজের পটভূমি ১৯৬৭ সালের নকশাল আন্দোলন। তৎকালীন বিতর্কিত পুলিশ অফিসার রুণু গুহ নিয়োগীর লেখা ‘সাদা আমি কালো আমি’ উপন্যাস অবলম্বনে বাংলা, হিন্দি, ইংরেজি ভাষায় নির্মিত হবে এই সিরিজ।

আনন্দবাজার পত্রিকা সূত্রে আরও জানা গেছে, দেড় বছর ধরে চিত্রনাট্যের প্রাথমিক খসড়া তৈরি করেছেন পরিচালক। শুটিং হতে পারে কলকাতা, মুম্বাই, কেরালা, অন্ধ্র প্রদেশ ছাড়াও চীন ও রাশিয়াতে। প্রযোজনা সংস্থা সিনেক্সের প্রযোজনায় আগামী বছর একটি ওটিটি প্ল্যাটফর্মে মুক্তির কথা রয়েছে সিরিজটির।

সোনালীনিউজ/এমটিআই

Link copied!