‘ক্ষমতা’ বুঝিয়ে দিতে শাকিব-অমিতদের কাছে বার্তা

  • বিনোদন প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: মে ২৪, ২০১৭, ০৩:০০ পিএম
‘ক্ষমতা’ বুঝিয়ে দিতে শাকিব-অমিতদের কাছে বার্তা

ঢাকা: নানা তর্ক বিতর্কের মধ্য দিয়ে গত ৫ মে অনুষ্ঠিত হয়েছে বাংলা চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন। যে নির্বাচনে অংশ নেয় তিনটি প্যানেল। এরমধ্যে সবচেয়ে বেশী ভোট পেয়ে নির্বাচিত হয়েছে মিশা-জায়েদ খান প্যানেলটি। নির্বাচনের পর শপথ গ্রহণের মধ্য দিয়ে ‘ক্ষমতা’ বুঝে নেয়ার প্রথা থাকলেও নির্বাচন নিয়ে নানা বিতর্ক ও আইনি ঝামেলায় এখনো ক্ষমতা হাতে পায়নি সদ্য নির্বাচিত মিশা-জায়েদ প্যানেলটি।  

নির্বাচনে হট্টগোল, ভোট কারচুপির ভেড়াজালে এতোদিন আইনি জটিলতায় ঝুলে ছিলো নব নির্বাচিত শিল্পী সমিতির কাছে ক্ষমতা হস্তান্তরের বিষয়টি। কারণ, নির্বাচন নিয়ে প্রশ্ন উঠায় এবং ভোট কারচুপির অভিযোগে ‘ক্ষমতা হস্তান্তর’ বিষয়টি স্থগিত করে আদালত। যদিও আদালতের এমন নিষেধাজ্ঞার পরও কিছুটা তাড়াহুড়ো করেই গত ১২ মে শুক্রবার শপথ নেয় মিশা-জায়েদ প্যানেলের সদস্যরা। আর এবার মূল প্রসঙ্গটি এলো সামনে।

কারণ যার আপিলের ভিত্তিতে আদালত শিল্পী সমিতির ক্ষমতা হস্তান্তরের বিষয়টি স্থগিত করে, সেই রমিজ প্রতারণার আশ্রয় নিয়েছে বলে সম্প্রতি জানিয়ে দিয়েছে আদালত। এমন খবর সোনালীনিউজকেও নিশ্চিত করেছেন সমিতির নির্বাচন কমিশনের চেয়ারম্যান মনতাজুর রহমান আকবর। আর তাই এবার মিশা-জায়েদদের হাতে ক্ষমতা হস্তান্তরে আর কোনো আইনি বাধা নেই বলেও জানিয়েছেন সদ্য সমাপ্ত শিল্পী সমিতির এই নির্বাচন কমিশনার। 

দীর্ঘ প্রতিক্ষার পর এবার সত্যি সত্যিই হাতে ক্ষমতা পেতে যাচ্ছেন মিশা-জায়েদরা। আগামি এক দুই দিনের মধ্যেই তারা শিল্পী সমিতির নেতৃত্ব বুঝে নিবেন বলে সোনালীনিউজকে জানিয়েছেন মনতাজুর রহমান আকবর। এ বিষয়ে তিনি আরো বলেন, আজ(বুধ্বার) সাড়ে চারটায় প্রেস কনফারেন্স আছে। এখানে আগে ক্ষমতা হস্তান্তর নিয়ে যে ঝামেলা তৈরি হয়েছিলো সে সম্পর্কে সব খোলাসা হবে। আশা করা হচ্ছে, আগামি এক দুই দিনের মধ্যেই নতুন কমিটি ক্ষমতা বুঝে নিবেন।  

ক্ষমতা হস্তান্তরের সময় পুরনো কমিটির কেউ থাকবেন কিনা এমন প্রশ্ন করলে আকবর আরো জানান, নিয়ম হচ্ছে আগে যারা ক্ষমতায় ছিলো তারা নতুনদের হাতে ক্ষমতা বুঝিয়ে দিবে। এই নিয়মেই পুরনো যারা ক্ষমতায় ছিলেন, তাদের কাছে ইতিমধ্যে খবর পাঠানো হয়েছে। যেনো তারা নতুন নির্বাচিত শিল্পী সমিতির নেতৃবৃন্দদের হাতে ক্ষমতা হস্তান্তর করেন।

সোনালীনিউজ/ঢাকা/এমটিএল

Link copied!