৮ বছর বয়সে প্রথম রোজা : ফারিয়া শাহরিন

  • বিনোদন প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: মে ২০, ২০১৮, ০৩:০২ পিএম
৮ বছর বয়সে প্রথম রোজা : ফারিয়া শাহরিন

ফারিয়া শাহরিন

ঢাকা: ‘ছোটবেলায় রোজা পালন করতে খুব কষ্ট হতো, তাও দুই-একটা রাখতাম। তখনকার একটা মজার স্মৃতি মনে আছে। সেটা হচ্ছে, ইফতারের কিছুক্ষণ আগে বাসার বাইরে থেকে খেলা করে ঘরে এসে দেখি টেবিলে শরবত রাখা। একটানে সব শরতব খেয়ে ফেলেছিলাম। তারপর বাসার সবাই আমাকে বলেছিল, তোমার রোজা শেষ!

আমি বলেছিলাম, আরে আমি কিছু খেয়েছি নাকি? শরবত তো পান করেছি, আমার রোজা ভাঙেনি। কতো বাঁদর ছিলাম তখন! আমি প্রথম রোজা পালন করি ৮ বছর বয়সে। তখন থেকে প্রতিবার যতদূর পারতাম রোজা রাখতাম। বড় হয়ে নিয়মিত রাখি। এবারও রোজা আছি। ’মালয়েশিয়া থেকে রমজানের তৃতীয় দিনে এই  লাক্সতারকা ফারিয়া শাহরিন জানালেন তার শৈশবে রোজা রাখার অভিজ্ঞতা।

মালয়েশিয়া থেকে চলতি বছর দেশে ফেরার কথা থাকলেও দেশে আসা হবে না তার। তিনি বলেন, ‘শেষবার বাংলাদেশে কিছু বিষয়ে ঝামেলা তৈরি হয়েছে। আমি নাকি কাজ পাওয়ার জন্য এটা সেটা বলছি। তাই ইচ্ছে করেই এবার আসবো না। কাজ করে আমার সংসার চালাতে হয় না। কাজটা আমার অনেক ভালোবাসার বিষয়।’

লাক্সতারকা ফারিয়া শাহরিন

ফারিয়া বলেন, ‘অনেক স্বপ্ন নিয়ে এসেছিলাম মিডিয়াতে। মিডিয়া এবং কাজ দুটোকেই আমি ভালোবাসি। কিন্তু এখানে কোনো নোংরামি ভালোবাসি না।’

ফারিয়া শাহরিন ছোটপর্দার পরিচিত মুখ। বাংলালিংকের ‘কথা দিলাম’ বিজ্ঞাপনচিত্রের মডেল হয়ে আলোচনায় এসেছিলেন প্রথম। এরপর অনেকগুলো দর্শকনন্দিত নাটকে কাজ করেছেন। শুধু তাই নয়, ফারিয়া ‘আকাশ কত দূরে’ সিনেমাতেও কাজ করেছিলেন। ২০১৪ সালের ১৪ ফেব্রুয়ারি মুক্তি পেয়েছিল ছবিটি।

বর্তমানে ফারিয়া উচ্চশিক্ষার জন্য মালয়েশিয়ার এশিয়া প্যাসিফিক বিশ্ববিদ্যালয়ে মিডিয়া মার্কেটিং-এ পড়ছেন। এ বছরই লেখাপড়া শেষ হবে তার।

সোনালীনিউজ/বিএইচ

Link copied!