সেই প্রিন্সেস ডায়নার কথা মনে আছে?

  • আন্তর্জাতিক ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: এপ্রিল ২, ২০১৭, ০৫:০৪ পিএম
সেই প্রিন্সেস ডায়নার কথা মনে আছে?

প্রিন্সেস ডায়না

ঢাকা: সাবেক ব্রিটিশ রাজবধূ প্রিন্সেস ডায়নার কথা মনে আছে নিশ্চয়ই! থাকবেই বা না কেন। যার মৃত্যুতে গোটা বিশ্বে আলোড়ন সৃষ্টি হয়েছিলো তাকে কি ভোলা যায়? ব্রিটিশ রাজপরিবারের কোনো রানী মারা গেলেও রয়েল পতাকা কখনও নামানো হয়নি। অথচ শুধু ডায়নার সৌজন্যেই সেই পতাকা নামানো হয়েছিলো।

আজ থেকে প্রায় কুড়ি বছর আগের কথা। ডায়নার মৃত্যুতে হাজার কোটি মানুষ টেলিভিশনে অপলক চোখ রেখেছিলেন। আর রডিওতে কান পেতেছিলেন। একইভাবে এই রাজবধূর বিয়ের অনুষ্ঠানও টেলিভিশনে দেখেছেন প্রায় ৫শ কোটি মানুষ।

সেই প্রিন্সেস ডায়নার কথাই এতোদিন পর সামনে এলো। একদিকে যেমন চোঁখ ধাধানো সুন্দরী, তেমনি সামাজিক কর্মকাণ্ড ও আচারণে পুরো বিশ্বেই দারুণ প্রশংসিত ছিলেন ডায়না। তার মৃত্যুতে কোটি কোটি ভক্ত কেঁদে আকুল হয়েছিলেন।

পিপলস রাজকুমারী, প্রিন্সেস ডায়ানা, ১৯৬১ সালের পহেলা জুলাই ব্রিটেনে জন্মগ্রহণ করেন। তার বাবা লর্ড স্পেনসর ও মা ফ্রান্সেস স্যান্ডাকিড। ১৯৮১ সালের ২৯ জুলাই ২০ বছর বয়সে ইংল্যান্ডের রাজকুমার প্রিন্স চার্লসের সঙ্গে ডায়নার বিয়ে হয়। মাত্র ৫ বছরের ব্যবধানে ১৯৯৬ সালের ২৮ আগস্ট আবার বিচ্ছেদও ঘটে।

তবে বিচ্ছেদের আগেই তার দুই ছেলে প্রিন্স উইলিয়াম ও প্রিন্স হ্যারিকে নিয়ে রাজপ্রাসাদ ছাড়েন। ১৯৯২ সালের ৯ ডিসেম্বর ডায়ানা ও চার্লস আনুষ্ঠানিকভাবে আলাদা থাকার ঘোষণা দেন।

এরপর আর রাজবধূ নন ডায়ানা। ব্যক্তি জীবনে প্রেমের খোঁজ হয়তো করেছেন। সে নিয়ে মিডিয়ার মাথাব্যথা কম ছিল না। বিয়ে বিচ্ছেদ ঘটানোর পর ডায়ানার সঙ্গে এক মিসরীয় ধনকুবের দোদি আল ফাহাদের প্রেমের কথা জানাজানি হয়। ছুটি কাটাতে গিয়ে তাদের অন্তরঙ্গ মুহূর্তের ছবি ছড়িয়ে পড়ে বিশ্ব মিডিয়ায়।

১৯৯৭ সালের ৩১ আগস্ট প্যারিসে নাটকীয় এক সড়ক দুর্ঘটনায় ব্রিটেনের চোখ ধাঁধানো সুন্দরী রাজপুত্রবধূ ডায়ানা ও তার প্রেমিকের মৃত্যু হয়। তবে কুড়ি বছর ধরেই রহস্যাবৃত থেকে গেছে ডায়নার মৃত্যু ঘটনা। আজ উন্মোচিত হয় সে রহস্য।

সোনালীনিউজ ডটকম/ঢাকা/এআই

Link copied!