বিএফইউজের নির্বাচন স্থগিতাদেশ প্রত্যাহার

  • বিশেষ প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: জুলাই ৯, ২০১৮, ০২:২০ পিএম
বিএফইউজের নির্বাচন স্থগিতাদেশ প্রত্যাহার

ঢাকা: বিএফইউজে-বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের নির্বাচন স্থগিতের আদেশ প্রত্যাহার করেছে শ্রম আদালত। সোমবার (৯ জুলাই) ঢাকার প্রথম শ্রম আদালতের চেয়ারম্যান ড. শাজাহানের আদালত এ আদেশ প্রত্যাহার করেন। ফলে নির্বাচন অনুষ্ঠানে কোনো বাধা থাকছে না।

সোমবার (৯ জুলাই) দুপুরে প্রেসক্লাব চত্বরে বিক্ষুব্ধ সাংবাদিক সমাজ আয়োজিত মানববন্ধনে এ কথা নিশ্চিত করেন ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সাবেক সভাপতি ও বিএফইউজের নির্বাচনে মহাসচিব প্রার্থী শাবান মাহমুদ।

তিনি আরো বলেন, আইনের প্রতি আমাদের শ্রদ্ধা রয়েছে আইনি লড়াই দিয়ে আমরা জয়ী হয়েছি, নির্বাচন হতে আর কোন বাধা নেই। নির্বাচন কমিশনের কাছে দাবি আগামী ৭২ ঘন্টার ভিতরে যেন নির্বাচন দেয়া হয়।

বৃহস্পতিবার (৫ জুলাই) শ্রম আদালতে সাংবাদিক খায়রুল আলম ও সেবিকা রানীর করা মামলার পরিপ্রেক্ষিতে ঢাকার প্রথম শ্রম আদালতের চেয়ারম্যান ড. শাজাহান এ নির্বাচন স্থগিতের আদেশ দিয়েছিলেন।

মামলায় বাদী পক্ষ অভিযোগ করেন- ভোটার তালিকা থেকে ২৬ জনকে বাদ দেয়া হয়েছে, যা শ্রম আইনের লঙ্ঘন। অপরদিকে ২০০ জনকে সদস্যপদ দেয়া থেকে বঞ্চিত করা হয়েছে। এ বিষয়ে তারা একটি অভিযোগ করেছেন, যা এখনও মীমাংসা হয়নি।

এ কারণেই তারা নির্বাচন স্থগিত চেয়ে আবেদন করেন। তাদের আবেদনের পরিপ্রেক্ষিতে আদালত নির্বাচন স্থগিত করে ৭ দিনের মধ্যে কারণ দর্শানোর নির্দেশ দিয়েছিলেন।

শুক্রবার (৬ জুলাই) জাতীয় প্রেস ক্লাবে এ নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা ছিল।


সোনালীনিউজ/জেডআরসি/আকন

Link copied!