বাংলাদেশকে গর্বিত করা শাম্মীর কান্না শুনেছেন প্রধানমন্ত্রী

  • নিজস্ব প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: ফেব্রুয়ারি ১৮, ২০২১, ০৯:৪৫ পিএম
বাংলাদেশকে গর্বিত করা শাম্মীর কান্না শুনেছেন প্রধানমন্ত্রী

ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেওয়া উপহার ফ্ল্যাট ও ২৫ লাখ টাকা পেয়ে আপ্লুত সোনাজয়ী তায়কোয়ান্দো খেলোয়াড় শাম্মী আক্তার।

বৃহস্পতিবার (১৮ ফেব্রুয়ারি) সচিবালয়ে ২০১০ এসএ গেমসে সোনা জেতা শাম্মীর হাতে ফ্ল্যাটের চাবি ও ২৫ লাখ টাকার চেক তুলে দেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল। এ সময়ে যুব ও ক্রীড়া সচিব আখতার হোসেন উপস্থিত ছিলেন।

২০১৮ সালের আগস্টে ঝিনাইদহে ডাকাতের হাতে খুন হন শাম্মীর স্বামী সাইফুল ইসলাম। সাইফুল ছিলেন বাংলাদেশ সেনাবাহিনীর চাকুরে। স্বামীর এমন মৃত্যুতে হঠাৎ অকূল পাথারে পড়ে যাওয়া শাম্মী।

সোনাজয়ী তায়কোয়ান্দো খেলোয়াড় শাম্মী আক্তার

২০১০ সালের ঢাকা এসএ গেমসে তায়কোয়ান্দোতে সোনা জিতেছিলেন শাম্মী আক্তার। অন্য প্রতিযোগিতায়ও সাফল্য কম পাননি। কিন্তু ২০১৮ সালে স্বামীর মৃত্যুর পর বেশ কিছুদিন ধরে দুই সন্তান নিয়ে মানবেতর জীবনযাপন করছিলেন শাম্মী।এরপর ‘বাংলাদেশকে গর্বিত করা শাম্মীর কান্না কেউ শোনে না’ শিরোনামে গণমাধ্যমে প্রতিবেদন প্রকাশ পায়।বিষয়টি নজরে আসলে ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল প্রধামন্ত্রীকে তার দুরবস্থার কথা অবহিত করেন। সেই ফলশ্রুতিতে এই ‘উপহার’ পেলেন শাম্মী।

উপহার পেয়ে শাম্মী আক্তার বলেন, আমি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিকট চির কৃতজ্ঞ। তিনি আমাকে মাথা গোঁজার ঠাঁই করে দিয়েছেন। আমাকে ২৫ লাখ টাকা ও একটি ফ্ল্যাট দিয়েছেন। এটি আমার জীবনের শ্রেষ্ঠ অর্জন। আমি মাননীয় যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মহোদয়কে সার্বিক সহযোগিতার জন্য আন্তরিক কৃতজ্ঞতা জানাই।

দুই সন্তানের সঙ্গে শাম্মী আক্তার

প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বলেন, ক্রীড়াবান্ধব প্রধানমন্ত্রী শেখ হাসিনা সুখে দুঃখে সবসময় আমাদের খেলোয়াড়দের পাশেই থাকেন। তিনি ক্রীড়াঙ্গনের প্রকৃত অভিভাবক। করোনাকালেও আমরা খেলোয়াড়দের সর্বোচ্চ সহযোগিতা করেছি। আশা করি, ভবিষ্যতেও এ সহায়তা অব্যাহত থাকবে।

সোনালীনিউজ/আইএ

Link copied!