আফ্রিকার কাছে অসিদের লজ্জার হার

  • স্পোর্টস ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: জুন ৮, ২০১৬, ০৩:২৮ পিএম
আফ্রিকার কাছে অসিদের লজ্জার হার

তিন জাতি ক্রিকেটের প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকার মতো দলকে শোচনীয়ভাবে হারিয়েছিল ওয়েস্ট ইন্ডিজ। পরের ম্যাচে অস্ট্রেলিয়ার কাছে আরও শোচনীয়ভাবে হারে তারাই। ম‌‌‌ঙ্গলবার রাতে সেই অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকার কাছে লজ্জাজনকভাবে হেরেছে।

গায়ানায় ত্রিদেশীয় ক্রিকেট টুর্নামেন্টে লো-স্কোরিং ম্যাচটিতে অস্ট্রেলিয়াকে ৪৭ রানে হারিয়েছে দক্ষিণ আফ্রিকা। প্রথমে ব্যাট করে ৫০ ওভারে ৯ উইকেটে ১৮৯ রান করে দক্ষিণ আফ্রিকা। জবাবে ৩৪.২ ওভারে ১৪২ রানে গুটিয়ে যায় অসিরা।

প্রথমে ব্যাট করে অসি বোলারদের তোপের মুখে পড়ে প্রোটিয়ারা। দল‌‌‌ীয় ২৯ রানে ওপেনার ডি কক আউট হওয়ার পর নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে তারা। দলের পক্ষে সর্বোচ্চ ৬২ রান করে ৬ নম্বরে নামা ফারহান বেহার্দিন। ৩৫ রান করেন হাশিম আমলা। ২২ রান করেন ভিলিয়ার্স। অসি বোলারদের মধ্যে ২টি করে উইকেট নেন যশ হ্যাজেলউড, কল্টার নাইল ও গ্লেন ম্যাক্সওয়েল।

১৯০ রানের টার্গেটে খেলতে নেমে শুরুটা ভালো হয়নি অসিদের। মাত্র ১ রানে ফিরে যান ডেভিড ওয়ার্নার (১)। দলীয় ১০ রান আউট হন উসমান খাজা (২)। দলীয় ২১ রানে সাজঘরে ফেরেন স্টিভেন স্মিথ (৮)। অ্যারন ফিঞ্চ ছাড়া প্রোটিয়া বোলারদের সামনে দাঁড়াতে পারেননি আর কেউ। সর্বোচ্চ ৭২ রান করেন তিনি। ৩০ রান করেছেন নাথান লায়ন। ১১ রানে অপরাজিত ছিলেন যশ হ্যাজেলউড। এছাড়া আর কেউ দুইয়ের অঙ্কে যেতে পারেননি। শেষ পর্যন্ত ১৪২ রানে অল আউট হয় অস্ট্রেলিয়া। প্রোটিয়াদের হয়ে তিনটি উইকেট নেন কাগিসো রাবাদা। দুটি করে উইকেট নিয়েছেন পারনেল, ইমরান তাহির ও অ্যারন ফাঙ্গিসো।

সোনালীনিউজ/ঢাকা/এমটিআই

Link copied!