এমবাপ্পের জোড়া গোলে ডাচদের উড়িয়ে দিল ফ্রান্স

  • ক্রীড়া ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: মার্চ ২৫, ২০২৩, ১১:১৬ এএম
এমবাপ্পের জোড়া গোলে ডাচদের উড়িয়ে দিল ফ্রান্স

ঢাকা: অধিনায়ক হিসেবে অভিষেকটা দারুণ করলেন কিলিয়ান এমবাপ্পে। নেদারল্যান্ডসের বিপক্ষে ফ্রান্সের ৪-০ গোলের বড় জয়ে জোড়া গোল করেছেন এই স্ট্রাইকার।

আর অন্য একটি করিয়েছেন অতোয়াঁন গ্রিজম্যানকে দিয়ে। এর আগে ফ্রান্সের হয়ে বিশ্বকাপ ফাইনালে হ্যাটট্রিক করেছিলেন এমবাপ্পে, আর এবার করলেন জোড়া গোল।

অঁতোয়ান গ্রিজম্যান দলকে এগিয়ে নেওয়ার পর ব্যবধান দ্বিগুণ করেন দায়দ উপেমেকানো। খানিক পর ব্যবধান বাড়ানোর পর শেষ দিকে নিজের চতুর্থ গোলটি করেন কিলিয়ান এমবাপ্পে।

ম্যাচের দ্বিতীয় মিনিটেই এগিয়ে যায় ফ্রান্স। প্রতিপক্ষের পা থেকে বল কেড়ে নেন গ্রিজম্যান, সেই সুযোগে কোলো মুয়ানি বল ধরে একটু এগিয়ে বাঁ দিকে খুঁজে নেন এমবাপ্পেকে।  

অষ্টম মিনিটে ব্যবধান দ্বিগুণ করা গোলেও জড়িয়ে গ্রিজমানের নাম। ২১তম মিনিটে আরও এক গোল খেয়ে কোণঠাসা হয়ে পড়ে নেদারল্যান্ডস। অহেলিয়া চুয়ামেনির থ্রু বল ধরতে গিয়ে ডামি করে ছেড়ে দেন মুয়ানি। এরপর বক্সে ফাঁকায় বল ধরে ঠাণ্ডা মাথার প্লেসিং শটে স্কোরলাইন ৩-০ করেন এমবাপ্পে।

বিরতির পরও আক্রমণাত্মক ফুটবল খেলতে থাকে এমবাপ্পেরা। তেমন উল্লেখযোগ্য সুযোগ যদিও পাচ্ছিল না তারা। ম্যাচে ফিরতে মরিয়া নেদারল্যান্ডস প্রথমার্ধের মতো পজেশন রেখে চাপ বাড়ানোর চেষ্টা করতে থাকে, কিন্তু তারাও পারছিল না আক্রমণে যথেষ্ট কার্যকর হতে।

৭৮তম মিনিটে নেদারল্যান্ডসের ঘুরে দাঁড়ানোর আশা শেষ হতে বসেছিল। তবে এমবাপ্পের শট ঠেকিয়ে দেন সিলেসেন। কাতার বিশ্বকাপে আট গোল করে গোল্ডেন বুট জয়ী এমবাপ্পে ৮৮তম মিনিটে সব অনিশ্চয়তার ইতি টেনে দেন। বল পায়ে বক্সে ঢুকে কোনাকুনি শটে নিজের দ্বিতীয় গোলটি করেন তিনি।

সোনালীনিউজ/এআর

Link copied!