উত্তরসূরিদের ছাড়িয়ে অশ্বিনের রেকর্ড

  • ক্রীড়া ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: আগস্ট ২৩, ২০১৬, ০১:৪২ পিএম
উত্তরসূরিদের ছাড়িয়ে অশ্বিনের রেকর্ড

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে চার ম্যাচ টেস্টের শেষ ম্যাচটি জেতা হয়নি ভারতের। জিতবেই বা কিভাবে? যেখানে বৃষ্টি ও মাঠের অবস্থা খারাপ হওয়া খেলাই হয়েছে একদিন। ফলে পাকিস্তানের কাছে র‌্যাংঙ্কিংয়ের শীর্ষস্থানটি হারাতে হয় বিরাট কোহলিদের। কিন্তু এরই মাঝে দারুণ এক কীর্তি গড়ে ফেলেছেন দলটির অলরাউন্ডার রবিচন্দ্রন অশ্বিন।

ভারত ২-০তে সিজির জিতেছে। আর পুরো সিরিজে অসাধারণ পারর্ফম করায় সিরিজ সেরা হয়েছেন অফস্পিনার অশ্বিন। মোট ১৭ উইকেটের পাশাপাশি দুটি সেঞ্চুরি সহ ২৩৫ রান করেছেন তিনি। যেখানে তিনি পেছনে ফেলেছেন শচীন টেন্ডুলকার, বিরেন্দ্র শেওয়াগ থেকে শুরু করে পূর্বের উত্তরসূরিদের।

অশ্বিন এ নিয়ে ভারতের হয়ে ছয়টি সিরিজ সেরার পুরস্কার পেয়েছেন। যা টিম ইন্ডিয়ার হয়ে সবচেয়ে বেশি। এর আগে সর্বোচ্চ পাঁচবার করে পেয়েছেন শচীন ও শেওয়াগ। অথচ মাত্র ৩৬টি ম্যাচ ও ১৩ সিরিজেই এমন কীর্তি গড়েছেন ডানহাতি অশ্বিন। যেখানে শচীন ও শেওয়াগ খেলেছিলেন যথাক্রমে ২০০ ও ১০৪টি টেস্ট।

২৯ বছর বয়সী অশ্বিন ২.৯১ ইকোনোমিতে এখন পর্যন্ত মোট ক্যারিয়ারে উইকেট পেয়েছেন ১৯৩টি। এছাদা দারুণ ব্যাটিং করা এ তারকা চারটি সেঞ্চুরি সহ ৩৪.২৬ গড়ে ১৪৩৯ রান করেছেন।

সোনালীনিউজ/ঢাকা/এমটিআই

Link copied!