ব্যাটসম্যানদের ব্যর্থতায় ডুবল পাকিস্তান

  • ক্রীড়া ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: জানুয়ারি ১৩, ২০১৭, ০৮:১৬ পিএম
ব্যাটসম্যানদের ব্যর্থতায় ডুবল পাকিস্তান

ঢাকা: তিন টেস্টের সিরিজে হোয়াইটওয়াশ হয়ে চারদিকে সমালোচনার তীরে বিদ্ধ হতে হয়েছে পাকিস্তান দলকে। সেই সমালোচনার জবাব দেওয়ার সুযোগ ছিল আজহার আলীর দলের সামনে ওয়ানডে সিরিজে। কিন্তু অস্ট্রেলিয়াকে ২৬৮ রানে আটকে দিয়েও সুযোগ কাজে লাগাতে পারল না পাকিস্তান। রান তাড়া করতে নেমে পাকিস্তানকে অলআউট হতে হয়েছে ১৭৬ রানে।

জেমস ফকনার ও প্যাট কামিন্সের বোলিং তোপের সামনে পাকিস্তানের কোন ব্যাটসম্যানই কোমর সোজা করে দাঁড়াতে পারেননি। ৪৬ বলে সর্বোচ্চ ৩৩ রান করেন বাবর আজম। এছাড়া ইমাদ ওয়াসিম ২৯, আজহার ২৪, মোহাম্মদ রিজওয়ান ২১ রান করেন। ৩২ রানে ফকনার ৪টি, ৩৩ রানে কামিন্স ৩টি ও ২ উইকেট নিয়েছেন মিচেল স্টার্ক ৩৪ রানের বিনিময়ে।

এরআগে উইকেটরক্ষক ব্যাটসম্যান ম্যাথু ওয়েডের অপরাজিত সেঞ্চুরির কল্যাণে ব্রিসবেনের গ্যাবায় নির্ধারিত ৫০ ওভারে স্টিভেন স্মিথের দল ৯ উইকেটে স্কোরবোর্ডে তুলতে পারে ২৬৮ রান। টস জিতে আগে ব্যাট করতে নেমে ১৩ রানের মধ্যে দুুই উইকেট হারিয়ে বড়সড় ধাক্কা খায় অস্ট্রেলিয়া। ডেভিড ওয়ার্নার ৭ রান করলেও অধিনায়ক স্টিভেন স্মিথ রানের খাতাই খুলতে পারেননি।

৫৩ রানে ফিরে যান এ ম্যাচেই অভিষিক্ত ক্রিস লিন (১৬)। এরপর দ্রুতই ফিরে যান ট্রেভিস হেড(৩৯) ও মিচেল মার্শ (৪)। তবে অস্ট্রেলিয়াকে স্বস্তি এনে দিয়েছে ষষ্ঠ উইকেটে ম্যাথু ওয়েড- গ্লেন ম্যাক্সওয়েলের ৮২ রান।

৫৬ বলে সাত চারের সাহায্যে ম্যাক্সওয়েল ৬০ রান করে ফিরে গেলেও ক্যারিয়ারে তৃতীয় সেঞ্চুরি তুলে নিয়েছেন ওয়েড একেবারে ইনিংসের শেষ বলে। শেষ পর্যন্ত তিনি ১০০ বল খেলে ১০০ রানে অপরাজিত ছিলেন। ওয়েড তার গোটা ইনিংসে চার মেরেছেন সাতটি, কোনও ছক্কা মারতে পারেননি। ৬৫ রানে ৩ উইকেট পেয়েছেন  হাসান আলী, ২টি করে উইকেট নিয়েছেন মোহাম্মদ আমির ও ইমাদ ওয়াসিম। ম্যাচসেরার পুরস্কার জিতেছেন ম্যাথু ওয়েড। সিরিজের দ্বিতীয় ম্যাচটি হবে মেলবোর্নে, ১৫ জানুয়ারী।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই/আরআইবি

Link copied!