আইপিএল খেলবেন না মোস্তাফিজ!

  • ক্রীড়া প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: মার্চ ৩০, ২০১৭, ১০:০০ পিএম
আইপিএল খেলবেন না মোস্তাফিজ!

ঢাকা: আগেরবার আইপিএলে গিয়ে সবাইকে চমকে দিয়েছিলেন। সানরাইজার্স হায়দরাবাদকে চ্যাম্পিয়ন বানাতে গুরুত্বপূর্ণ ভুমিকা রেখেছিলেন মোস্তাফিজুর রহমান। পেয়েছিলেন টুর্নামেন্টের উদীয়মান তারকার পুরস্কার। এবার বোধহয় মোস্তাফিজের কোটিপতি প্রিমিয়ার লিগে খেলা হচ্ছে না। চোট কাটিয়ে ফেরা মোস্তাফিজ শ্রীলঙ্কা সফরে এখনও পুরনো ছন্দ ফিরে পাননি। দুটি ওয়ানডেতে প্রচুর মার খেয়েছেন। পরিত্যক্ত হওয়া ম্যাচটিতে আট ওভার বল করে ১ উইকেট তুলে নিতে পেরেছিলেন। আর এ জন্য তাকে খরচ করতে হয়েছে ৬০ রান।

ক’দিন আগে বাংলাদেশের রঙিন পোশাকের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজাও মোস্তাফিজকে আইপিএল না খেলার পরামর্শ দিয়েছিলেন। সবমিলে কাটার মাষ্টারও এবার চাইছেন না আইপিএলমুখো হতে। ভারতীয় ম্যাগাজিন স্পোর্টসস্টারকে এমনটিই জানিয়েছেন মোস্তাফিজ।

আইপিএল ৫ এপ্রিল শুরু হয়ে চলবে ২১ মে পর্যন্ত। বাংলাদেশ শ্রীলঙ্কায় শেষ ম্যাচটি খেলবে ৬ এপ্রিল। তাই নিশ্চিতভাবেই মোস্তাফিজ হায়দরাবাদের উদ্বোধনী ম্যাচটি খেলতে পারবেন না।

হায়দরাবাদের একটি সূত্র  স্পোর্টসস্টারকে নিশ্চিত করেছে যে, মোস্তাফিজকে আইপিএলের প্রথম ভাগে পাওয়ার সম্ভাবনা খুবই কম। মোস্তাফিজ জানিয়েছেন, তিনি এখনও বিসিবি থেকে এনওসি (অনাপত্তিপত্র) পাননি। তিনি বলেন,‘ আমার মনে হয় না এবার আমি আইপিএল খেলতে পারব। এখনও বোর্ডের অনুমতির অপেক্ষায় আছি। আর খুব বেশি ম্যাচ এমনিতেও খেলতে পারব না। আইপিএল খেলতে গেলেও মে মাসের প্রথম সপ্তাহের মধ্যে ফিরতে হবে।’

জুনে ইংল্যান্ডে চ্যাম্পিয়ন্স ট্রফির আগে মে মাসে আয়ারল্যান্ডে ত্রিদেশীয় টুর্নামেন্ট খেলবে বাংলাদেশ। যেখানে তৃতীয় দল নিউজিল্যান্ড। তার আগে বাংলাদেশ দল সাসেক্সে ক্যাম্প করবে। তাই মে’র শুরুর দিকেই দেশ ছাড়বে মাশরাফির দল।

আইপিএলের পুরোভাগ খেলতে পারবেন না মোস্তাফিজ। তাই পুরো টুর্নামেন্টই বাদ দেওয়ার কথা ভাবছেন তিনি। তাছাড়া মাশরাফির কথাও মোস্তাফিজের মনে ভালোরকম রেখাপাত করেছে। তিনি বলেন,‘ চোট থেকে ফিরে এখনও ছন্দ ফিরে পাইনি। মাশরাফি ভাই তাই আমাকে পরামর্শ দিয়েছেন এবার আইপিএল বাদ দেওয়ার। তার পরামর্শ আমি গুরুত্ব দিয়ে বিবেচনা করছি। সামনে আমাদের লম্বা মৌসুম, আমার ফিট থাকাটা গুরুত্বপূর্ণ।’

সোনালীনিউজ/ঢাকা/জেডআই/আরআইবি

Link copied!