বক্তব্য প্রত্যাহার করে দুঃখপ্রকাশ কিরণের

  • ক্রীড়া প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: মে ১৫, ২০১৭, ১০:৩৩ পিএম
বক্তব্য প্রত্যাহার করে দুঃখপ্রকাশ কিরণের

ঢাকা: মিডিয়ার নেতিবাচক খবরের কারণেই মেয়েদের ফুটবলে পৃষ্ঠপোষকতা আসছে না। চলতি বছরের ফেব্রুয়ারিতে বাফুফে ভবনে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে গণমাধ্যমের বিরুদ্ধে এমন আপত্তিকর মন্তব্য করেছিলেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) নির্বাহী কমিটির সদস্য ও মহিলা ফুটবল কমিটির চেয়ারম্যান মাহফুজা আক্তার কিরণ। এরপর থেকে ক্রীড়া সাংবাদিকদের সাথে দূরত্ব সৃষ্টি হয়। এক পর্যায়ে কিরণকে বয়কটসহ তার ছবি ও সংবাদ প্রকাশ বা প্রচার করা থেকে বিরত থাকে সংবাদমাধ্যম।

দীর্ঘ তিন মাস পর অবশেষে নিজের ভুল বুঝতে পেরেছেন কিরণ। সোমবার (১৫ মে) বাফুফে এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে জানায় মাহফুজা আক্তার কিরণ তার বক্তব্য প্রত্যাহার করে দুঃখ প্রকাশ করেছেন। যদিও এটি ছিল দ্বিতীয় প্রেস রিলিজ। সোমবার রাত ৮টা ৭ মিনিটে পাঠানো প্রথম প্রেস রিলিজ পাঠায় বাফুফে।

বাফুফের মিডিয়া কমিটির চেয়ারম্যান বলেন, সংবাদ সম্মেলনে মাহফুজা আক্তার কিরণের বক্তব্যের যে অংশটুকু নিয়ে এ পরিস্থিতির সৃষ্টি হয়েছে তা ভুল বোঝাবুঝির কারণেই হয়েছে, তিনি ঢালাওভাবে মিডিয়াকে দোষারূপ করতে চাননি। যা বলতে চেয়েছিলেন, হয়তো সেটা সঠিকভাবে উপস্থাপন করতে পারেননি। বাংলাদেশ ফুটবল ফেডারেশন ও গণমাধ্যম সবসময় ঐক্যবদ্ধ হয়ে ফুটবল উন্নয়নে কাজ করে আসছে। উক্ত অনিচ্ছাকৃত বক্তব্যের অংশটুকু প্রত্যাহার করে নেয়া হচ্ছে এবং এই কারনে গণমাধ্যমকর্মীরা কষ্ট পেয়ে থাকলে  আন্তরিকভাবে দুঃখ প্রকাশ করছি।

তিনি আরো বলেন, আমরা আশা করছি তার বক্তব্য প্রত্যাহার ও দুঃখ প্রকাশের মাধ্যমে সব ভুল বোঝাবুঝির অবসান হবে এবং মিডিয়া ও বাফুফে অতীতের মত একটি পরিবার হয়ে ফুটবল উন্নয়নে কাজ করে যাবে।

তবে কিরণ আসলেই কী ক্ষমা চেয়েছেন? বিষয়টি বাফুফের সাধারণ সম্পাদকের দৃষ্টি আকষর্ণ করলে তার নির্দেশে আরেকটি সংশোধিত প্রেস রিলিজ পাঠানো হয়, তাও আবার প্রায় দেড় ঘণ্টা দেরিতে! সেখানে মিডিয়া কমিটর চেয়ারম্যান উল্লেখ করেন, ‘উক্ত অনিচ্ছাকৃত বক্তব্যের অংশটুকু প্রত্যাহার করে নেয়া হচ্ছে এবং এই কারণে গণমাধ্যমকর্মীরা কষ্ট পেয়ে থাকলে আন্তরিকভাবে দুঃখ প্রকাশ করছি।’

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Link copied!