পাকিস্তানে বিশ্ব একাদশ পাঠাচ্ছে আইসিসি

  • ক্রীড়া ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: জুন ২৪, ২০১৭, ০৬:৫১ পিএম
পাকিস্তানে বিশ্ব একাদশ পাঠাচ্ছে আইসিসি

ঢাকা: সুদীর্ঘ সময় ধরে পাকিস্তানের মাটিতে টেস্ট সিরিজ হচ্ছে না। শুধু টেস্ট নয়, ওয়ানডেও হচ্ছে না। মাঝে একবার অনেক বলেকয়ে জিম্বাবুয়েকে নিয়ে যাওয়া হয়েছিল।এরপর পাকিস্তান সুপার লিগের (পিএসএল) ফাইনালে বিদেশী ক্রিকেটাররা খেলেছেন। সম্প্রতি আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফিতে চ্যাম্পিয়ন হয়েছে পাকিস্তান। সরফরাজ আহমেদ চ্যাম্পিয়ন হওয়ার পর পরই পাকিস্তানে খেলতে সব টেস্ট খেলুড়ে দেশকে আমন্ত্রণ জানিয়েছেন। এবার আইসিসিও পাকিস্তানে আন্তর্জাতিক ক্রিকেট ফেরাতে ভুমিকা নিতে যাচ্ছে।

পাকিস্তানের মাটিতে সর্বশেষ টেস্ট হয়েছে আজ থেকে আট বছর আগে। ২০০৯ সালের মার্চে একটি টেস্ট সিরিজ চলার সময়ই লাহোরে শ্রীলঙ্কান ক্রিকেট দলের বাসে সন্ত্রাসী হামলার ভয়ঙ্কর ঘটনা ঘটে। এরপর দেশান্তরী হয়ে পড়ে পাকিস্তানের ক্রিকেট।সংযুক্ত আরব আমিরাতকে তারা হোম ভেন্যু করে খেলে যাচ্ছেন।

এই অবস্থা আর কতদিন চলবে? এর সুরাহা সম্ভবত হতে যাচ্ছে।আগেই শোনা যাচ্ছে, পাকিস্তানের আন্তর্জাতিক ক্রিকেটে ফেরানোর উদ্যোগ নিচ্ছে আইসিসি। এর অংশ হিসেবে পাকিস্তানে তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলাতে বিশ্ব একাদশ পাঠাতে চাচ্ছে তারা। ম্যাচ তিনটিকে দেওয়া হবে আন্তর্জাতিক টি-টোয়েন্টির মর্যাদাই। লন্ডনে বার্ষিক সভায় আইসিসি জানিয়েছে, পাকিস্তানের মাটিতে এই ম্যাচ আয়োজনের পথে অনেকটাই এগিয়ে গেছেন তারা। এ নিয়ে বিস্তারিত জানানো হবে সময় মতোই।

চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালের পর কোচ মিকি আর্থার বিশ্ব একাদশের সঙ্গে টি-টোয়েন্টি সিরিজ নিয়ে আশাবাদ জানিয়েছিলেন। তিনি মনে করেন, ‘বিশ্ব একাদশ সফর করলে অন্যরাও পাকিস্তানে আসতে উৎসাহিত হবে।’

সোনালীনিউজ/ঢাকা/আরআইবি/জেএ

Link copied!