২২৯ রান করলেই ইতিহাস গড়বে ভারতের মেয়েরা

  • ক্রীড়া প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: জুলাই ২৩, ২০১৭, ০৮:২১ পিএম
২২৯ রান করলেই ইতিহাস গড়বে ভারতের মেয়েরা

ঢাকা: ২০০৫ সালে প্রথমবারের মত নারী বিশ্বকাপের ফাইনালে উঠেছিল। কিন্তু শিরোপা ছোঁয়ার স্বপ্ন কল্পনাতেই থেকে গেছে। এক যুগ পর আবারও সেই বিশ্ব সেরার মঞ্চে শিরোপার খুব কাছাকাছি ভারতের মেয়েরা। ইতিহাস গড়তে তাদের প্রয়োজন ২২৯ রান।

রোববার (২৩ জুলাই) লর্ডসে টস জিতে ব্যাট করতে নেমে নির্ধারিত ওভারে ৭ উইকেট হারিয়ে ২২৮ রান সংগ্রহ করে স্বাগতিক ইংল্যান্ড। ফলে মিতালি রাজের নেতৃত্বাধীন ভারতের লক্ষ্য দাঁড়ায় ২২৮ রানের।

এদিন ব্যাট করতে নেমে শুরুটা ভালই ছিল ইংল্যান্ড নারী দলের। উদ্বোধনী জুটিতে আসে ৪৭ রান। তারপরই ঘটে ছন্দপতন। ৬০ রানে নেই দুই উইকেট হারায় তারা। আর তিন রানের ব্যবধানে আরও একটি উইকেট খুইয়ে বিপাকে পড়ে স্বাগতিকরা। শেষ পর্যন্ত নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে ২২৮ রান করতে সমর্থ হয় তিনবারের বিশ্বচ্যাম্পিয়নরা। ইংল্যান্ডের হয়ে নাতালি স্কিভার ৫১ রান করেন। এছাড়া সারাহ টেলর ৪৫, লরেন উইনফিল্ড ২৪, ক্যাথেরিন ব্রান্ট ৩৪, ট্যামি বিউমন্ট ২৩, জেনি গান ২৪ এবং লরা মার্শ ১১ রান করেন।
 
ভারতের পক্ষে ঝোলন গোস্বামী ১০ ওভারে ২৩ রান দিয়ে তিনটি উইকেট নেন। এছাড়া পুনম যাদব দুটি ও রাজেশ্বরী গায়াকয়ার।

উল্লেখ্য, ২০০৫ সালে নারী বিশ্বকাপের ফাইনালে উঠেছিল ভারতীয় নারী দল। অস্ট্রেলিয়ার কাছে হেরে স্বপ্ন ভঙ্গ হয় তাদের। এবার গ্রুপ পর্বে ইংল্যান্ডকে পরাজিত করায় শিরোপা জয়ের ব্যাপারে বেশ আশাবাদী ভারতীয় নারী দল।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Link copied!