শ্রীলঙ্কাকে নিয়ে ছেলেখেলা ধাওয়ান-কোহলির

  • ক্রীড়া ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: আগস্ট ২০, ২০১৭, ০৯:৩১ পিএম
শ্রীলঙ্কাকে নিয়ে ছেলেখেলা ধাওয়ান-কোহলির

ঢাকা: শ্রীলঙ্কার মনোবল যে একেবারে তলানিতে গিয়ে ঠেকেছে ডাম্বুলার ম্যাচটি যারা দেখেছেন তাদের সহজেই বোঝার কথা। প্রথমে ব্যাটিং পরে বোলিং দুটো জায়গাতেই তাদেরকে মনে হয়েছে তারা খেলার জন্য খেলছে! আত্মবিশ্বাস সেখানে অনুপস্থিত। সহজ ক্যাচ ছেড়েছেন ফিল্ডাররা। যার পুরো ফায়দা তুলে নিয়েছেন ভারতীয় ওপেনার শিখর ধাওয়ান ও অধিনায়ক বিরাট কোহলি। এই দুজন ব্যাট হাতে লঙ্কান বোলারদের নিয়ে রীতিমতো ছেলেখেলা করেছেন। শ্রীলঙ্কার ২১৬ রান তারা ২৮.৫ ওভার ব্যাট করে মাত্র ১ উইকেট হারিয়েই টপকে গেছে। পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজে ভারত ১-০ তে এগিয়ে গেল।

ভারতের যে ব্যাটিং তাতে তিন শ’র ওপরে রান তোলাও নিরাপদ নয়। সেখানে ২১৭ রানের লক্ষ্য! টি-টোয়েন্টি জমানায় এই রান যে ভারতকে সমস্যায় ফেলতে পারবে না সেটি বুঝতে ক্রিকেট বিশেষজ্ঞ হওয়ার প্রয়োজন নেই। তারপরও ২৩ রানে ওপেনার রোহিত শর্মাকে ফিরিয়ে ধাক্কা দিয়েছিল শ্রীলঙ্কা।

স্বাগতিকদের সাফল্য বলতে ওইটুকুই। এরপর লঙ্কান বোলারদের নিয়ে ছেলেখেলা করে ৭১ বলে ক্যারিয়ারে ১১ তম সেঞ্চুরি তুলে নিয়েছেন ধাওয়ান। শেষ অবধি তিনি অপরাজিত ছিলেন ১৩২ রানে। বল খেলেছেন মাত্র ৯০টি। ২০টি চার মেরেছেন, ছক্কা তিনটি। শ্রীলঙ্কা যদি আরও কিছু রান করত তাহলে সেঞ্চুরি পেতে পারতেন কোহলিও। সেটি না হওয়ায় তাকে অপরাজিত থাকতে হয়েছে ৮২ রানে। ৭০ বলে ১০ চার আর এক ছক্কায় কোহলি এই রান করেন।

এর আগে দারুন শুরু করেও সেটি ধরে রাখতে পারেনি শ্রীলঙ্কা। এক সময় দলটির স্কোর ছিল ২৪.৩ ওভারে ১ উইকেটে ১৩৯ রান। এখান থেকে ৩০০ স্কোর পাওয়া কঠিন ব্যাপার ছিল না। কিন্তু ভারতীয় স্পিনারদের সামনে হুড়মুড় করে ভেঙে পড়েছে শ্রীলঙ্কার ব্যাটিং লাইনআপ। ৪৩.২ ওভারে তাদের ২১৬ রানে গুটিয়ে যেতে হয়েছে। একমাত্র ফিফটি এসেছে ওপেনার নিরোশান ডিকওয়েলার ব্যাট থেকে। ৭৪ বলে আট চারে তিনি ৬৪ রান করেছেন। বাকিদের মাঝে ম্যাথিউজ ও কুশল মেন্ডিস দুজনেই ৩৬ রান করেছেন। ৩৪ রানে অক্ষর প্যাটেল ৩টি এবং বুমরাহ, চাহাল ও কেদার যাদব পেয়েছেন ২টি করে উইকেট।

সোনালীনিউজ/ঢাকা/আরআইবি/জেডআই

Link copied!