সেঞ্চুরি মেরে জিম্বাবুয়েকে উড়িয়ে উপেক্ষার জবাব সৌম্যর

  • ক্রীড়া প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: অক্টোবর ১৯, ২০১৮, ০৭:১৫ পিএম
সেঞ্চুরি মেরে জিম্বাবুয়েকে উড়িয়ে উপেক্ষার জবাব সৌম্যর

ঢাকা : এশিয়া কাপে ইমরুল কায়েসের সঙ্গে তড়িঘড়ি করে তাঁকে ডেকে নেওয়া হয়েছিল। ফাইনালে ভারতের বিপক্ষে মহামূল্যবান ৩৩ রান করেছিলেন। কিন্তু জিম্বাবুয়ে সিরিজে দেখা গেল সৌম্য সরকারের নাম নেই। এমন নয় যে এই সময়ে ঘরোয়া ক্রিকেটে ব্যর্থ হয়েছেন। একটি সেঞ্চুরির পাশাপাশি ফিফটিও পেয়েছেন। শুধু তাই নয়, বল হাতে ৫ উইকেটও পেয়েছেন। তবে সৌম্য যে নির্বাচকদের রাডারে ছিলেন সেটি বোঝা গেল জিম্বাবুয়ের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে তাঁকে অধিনায়ক করায়। আর এই সুযোগ সৌম্য ছাড়বেন কেন? হলোও তাই। সৌম্যর সেঞ্চুরিতে জিম্বাবুয়ে একপ্রকার উড়িয়ে গিয়েছে।

আগে ব্যাট করে জিম্বাবুয়ে ৪৫.২ অলআউট হওয়ার আগে স্কোরবোর্ডে তোলে ১৭৮ রান। এই রান বিসিবি একাদশ সৌম্যর সেঞ্চুরির সৌজন্যে ১১ ওভার হাতে রেখেই টপকে গেছে। একতরফা পানসে ম্যাচ থেকে প্রাপ্তি বলতে সৌম্যের ওই সেঞ্চুরি আর ইবাদত হোসেনের পাঁচ উইকেট। ৮ উইকেটের বড় জয়ে সৌম্যরা জিম্বাবুয়েকে ময়দানি লড়াইয়ের আগে একটা বার্তাই দিয়ে রাখল।

বিসিবি একাদশের সামনে মাত্র ১৭৯ রানের লক্ষ্য। এত অল্প রান তাড়া করতে নেমে সেঞ্চুরি তুলে নেওয়াটা বড় অর্জনই বটে। তার ওপর নেমেছেন তিনে। ষষ্ঠ ওভারে ওপেনার মিজানুর রহমান রান আউট হয়ে ফিরে গেলে ক্রিজে আসেন সৌম্য। ৫৮ বলে ফিফটি ছুঁয়েছেন, ১০৯ বলে পেয়েছেন সেঞ্চুরি। ৩৮ ওভারে সৌম্য সেঞ্চুরি তুলে নেওয়ার খানিক পরই শেষ হয়েছে প্রস্তুতি ম্যাচ। ১০২ রানে অপরাজিত ছিলেন সৌম্য। গত কিছুদিন ধরেই হাসছে সৌম্যর ব্যাট। জাতীয় লিগের প্রথম রাউন্ডে করেছিলেন সেঞ্চুরি। তৃতীয় রাউন্ডেও করেছেন সেঞ্চুরি। এছাড়া ৩৩ রান করেছেন মোসাদ্দেক হোসেন।

এর আগে জিম্বাবুয়ে যে ১৭৮ রান অবধি যেতে পেরেছে সেটা অধিনায়ক হ্যামিল্টন মাসাকাদজার সৌজন্যে। ১৩৮ বলে ১০২ রানের ইনিংস খেলেন এই ওপেনার। ৪৭ রান করেছেন আরেক অভিজ্ঞ এলটন চিগুম্বুরা। বাকিদের কেউই দুই অঙ্কের ঘর স্পর্শ করতে পারেননি। ৯ ওভার বল করে ৩টি মেডেন দিয়ে মাত্র ১৯ রানে ইবাদত হোসেন নিয়েছেন ৫ উইকেট। ৩২ রানে ৩ উইকেট শিকার করেছেন মোহাম্মদ সাইফউদ্দিন।

সোনালীনিউজ/ঢাকা/আরআইবি/এইচএআর

Link copied!