বসুন্ধরা কিংসের জয়রথ ছুটছেই

  • ক্রীড়া প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: এপ্রিল ১১, ২০১৯, ০৯:৩৮ পিএম
বসুন্ধরা কিংসের জয়রথ ছুটছেই

ফাইল ছবি

নীলফামারী: বাংলাদেশ  প্রিমিয়ার লিগ (বিপিএল) ফুটবলে অপ্রতিরোধ্য গতিতে ছুটে চলেছে বসুন্ধরা কিংসের জয়রথ। এখন পর্যন্ত ১১ ম্যাচ খেলে ১ ড্রয়ের বিপরিতে দশবারই জয়ের মালা নিয়ে মাঠ ছেড়েছে স্বাধীনতা কাপ চ্যাম্পিয়নরা। নবাগত এই দলটির সর্বশেষ জয় এসেছে সাইফ স্পোটিং ক্লাব লিমিটেডের বিপক্ষে।  

বৃহস্পতিবার (১১ এপ্রিল) নীলফামারীর শেখ কামাল স্টেডিয়ামে সাইফ স্পোটিং ক্লাবকে ৩-২ গোলে হারিয়েছে বসুন্ধরা কিংস। দুর্দান্ত  গোল ও আক্রমন, পাল্টা আক্রমনের একটি উপভোগ্য ফুটবল ম্যাচে যে রসদ থাকার প্রয়োজন তার সবই পাওয়া গেছে গতকালের এই ম্যাচে। এনিয়ে হোমে অনুষ্ঠিত ছয়টি ম্যাচেই জয় পেল বসুন্ধরা কিংস।

এদিন খেলা শুরু হয় বিকেল সাড়ে তিনটায়। প্রথমার্ধের দ্বিতীয় মিনিটে চমৎকার একটি গোল করে এগিয়ে যায় সাইফ স্পোটিং ক্লাব। সাইফের মিড ফরোয়ার্ড সাজ্জাদ হুসাইনের কর্ণার কিক থেকে বল পেয়ে কলোস্বিয়ার ফুটবলার দেইনার করদোবা বসুন্ধরার জালে বল প্রবেশ করে ১-০ গোলে এগিয়ে যান। এ  সময় দর্শকদের মুহু মুহু করতালিতে মাতিয়ে উঠে পরো স্টেডিয়াম। ১১ মিনিটে বসুুন্ধরার গোল রক্ষক আনিছুর রহমানকে পরাস্ত সাইফ স্পোটিং ক্লাব আরো একটি গোল দিলেও অফসাইটের কারণে তা বাতিল হয়। প্রথম গোল হওয়ার পর থেকে  আক্রমত্মক খেলতে থাকেন বসুন্ধরা কিংস। এই সময় বেশ কয়েকটি সুযোগেও মিস করেন তারা।

৩১ মিনিটে সাইফের গোলবারের বা দিক থেকে ইমন মাহমুদের পাস থেকে বল পেয়ে ব্রাজিলিযার খেলোয়ার মারকোস ভেনিকার্ড এর দুদান্ত শর্টে সমতায় ফিরে বসুন্ধরা কিংস। এর পর  ৪৩ মিনিটে সাইফের গোলবারের সামনের জটলা থেকে বল পেয়ে কোস্টারিকার ফুটবলার কলিনড্রেস সাইফের জালে বল পাঠিয়ে ২-১ গোলে ব্যবধান বাড়িয়ে দেন বসুন্ধরা কিংস। প্রথমার্ধের শেষ অতিরিক্ত ২ মিনিট সময়ে বসুন্ধরার পক্ষে আরো একটি নান্দনিক গোল উপহার দেন  কিরগিজস্তানের ফুটবলার বখতিয়ার দুইশবেকভের। ৩-১ গোলে শেষ হয় প্রথমার্ধের খেলা। সাইফ স্পোটিং ক্লাবের গোল রক্ষক জিয়াউর রহমান জিয়ার দারুন নৈপন্যের কারণে প্রথমার্ধে অত্যন্ত আরো ৪ গোল থেকে রক্ষা পায় দলটি।

দ্বিতীয়ার্ধের খেলা শুরু হওয়ার পর থেকেই সমতায় ফিরতে  আক্রমত্মক খেলতে থাকেন সাইফ স্পোটিং ক্লাব। ৫৬ মিনিটে একটি গোল করে সমতায় ফিরার চেষ্টা সফল করেন তারা। মধ্য মাঠ থেকে বল পেয়ে দারুন ভাবে হেড দিয়ে গোলটি করে ব্যবধান কমিয়ে দেন রিয়াদুল হাসান রাফি। এরপর  সমতায় ফিরতে আর ব্যবধান বাড়াতে দুই দলেই আক্রমত্মক খেলতে থাকেন । দ্বিতীয়ার্ধে ৩টি সম্ভাবনাময় গোল মিস করে ৩-২ গোলে মাঠ থেকে বিদায় নিতে হয় সাইফ স্পোটিং ক্লাবকে।

র‌্যাফেল ড্র ও সাংস্কৃতিক অনুষ্ঠানের কারণে খেলা শেষে সংবাদ সম্মেলন অনুষ্টিত না হলেও সাইফ স্পোটিং ক্লাবের টিম ম্যানেজার ওবাইদুর রহমান জানান তার দল খুবেই ভাল খেলেছে। এরপরও জিততে না পারা দু:খজনক। তিনি বলেন বেশ কয়েকটি গোল মিস না করলে আজ তাদের জয় হতো।

জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক আরিফ হোসেন মুন বলেন, বিপিএল’র ৬ষ্ট ম্যাচটি দারুণভাবে উপভোগ করেছে এখানকার দর্শকরা।  

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Link copied!