শ্রীলঙ্কার সঙ্গে বড় জয়ে প্রস্ততি সারল দক্ষিণ আফ্রিকা

  • ক্রীড়া প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: মে ২৫, ২০১৯, ১০:৪২ এএম
শ্রীলঙ্কার সঙ্গে বড় জয়ে প্রস্ততি সারল দক্ষিণ আফ্রিকা

ঢাকা: বিশ্বকাপের আগে গা গরমের ম্যাচে নিজেদের বেশ ভালোভাবেই ঝালিয়ে নিল দক্ষিণ আফ্রিকা। প্রথম প্রস্তুতি ম্যাচে প্রোটিয়ারা শ্রীলঙ্কাকে ৮৭ রানের বড় ব্যবধানেই হারিয়েছে। আগে ব্যাট করে দক্ষিণ আফ্রিকা নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেটে ৩৩৮ রান তুলেছিল। এই রান তাড়া করতে গিয়ে শ্রীলঙ্কা অলআউট হয়ে গিয়েছে ৪২.৩ ওভারে ২৫১ রান করে।

রান তাড়া করতে গিয়ে শ্রীলঙ্কার শুরু হয়েছিল অত্যন্ত বাজে। ১০ রানের মধ্যেই তারা হারিয়ে ফেলে কুশল পেরেরা ও লাহিরু থিরিমান্নেকে। ম্যাচের নিয়ন্ত্রণ ওখানেই চলে যায় দক্ষিণ আফ্রিকার হাতে। অধিনায়ক দিমুথ করুনারত্নে ৯২ বলে ৮৭ রান করে আশা জাগিয়েছিলেন। কিন্তু বাকিদের কেউ সেভাবে সেট হতে পারেননি।

সাবেক অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথিউজ চেষ্টা করেছিলেন। কিন্তু তাঁর ৬৬ বলে ৬৪ রানের ইনিংসটি কেবল পরাজয়ের ব্যবধানই কমিয়েছে। তিনশোর ওপরে রান তাড়া করে জয়ের জন্য একটা সেঞ্চুরির দরকার হয়, নয়তো তিন-চারটি ফিফটি লাগে। করুনারত্নে আর ম্যাথিউজ ছাড়া আর কেউই ফিফটি করতে পারেননি। তাই শ্রীলঙ্কাও জয়ের মতো অবস্থা তৈরি করতে পারেনি।

৩৬ রানে ৪ উইকেট নিয়েছেন আন্দে ফেলুকোহয়া। ১২ রানে ২ উইকেট পেয়েছেন লুঙ্গি এনগিদি।

এরআগে দক্ষিণ আফ্রিকার স্কোরবোর্ডে ৩৩৮ রানের সংগ্রহে বড় অবদান অধিনায়ক ফাফ ডু প্লেসির। ৬৯ বলে তিনি ৮৮ রান করেছেন। সাত চারের বিপরীতে ছক্কা মেরেছেন চারটি। এছাড়া হাশিম আমলা ৬১ বলে ৬৫, ফন ডার ডুসেন ৪০, পেলুকোহয়া ৩৫ রান করেন।৬৩ ও ৭৭ রান দিয়ে যথাক্রমে ২টি করে উইকেট নিয়েছেন সুরঙ্গা লাকমল ও নুয়ান প্রদীপ।


সোনালীনিউজ/আরআইবি/আকন

Link copied!