• ঢাকা
  • মঙ্গলবার, ২১ মে, ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১

সুবিধাবঞ্চিতদের হাতে ঈদ সামগ্রী তুলে দিল ডিএমজেএফ


নিজস্ব প্রতিবেদক  এপ্রিল ৮, ২০২৪, ০১:৩৮ পিএম
সুবিধাবঞ্চিতদের হাতে ঈদ সামগ্রী তুলে দিল ডিএমজেএফ

ঢাকা: ইফতার পার্টি বা আড়ম্বর না করে সাধ্যমত সুবিধাবঞ্চিত মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

তার নির্দেশ অনুযায়ী নিজেদের জন্য কোনো আয়োজন না করে নিজেদের অর্থায়নে সমাজের প্রান্তিক মানুষের আনন্দে সামিল হলো ঢাকা মেট্রোপলিটন জার্নালিস্ট ফেরাম (ডিএমজেএফ)। 

এতিম শিশু, বয়স্ক অসহায় মানুষ, কোরআনে হাফেজ, পঙ্গু দিনমজুর, রাস্তায় ভাম্যমান ভিক্ষুকদেরকে এই সহায়তা দেয়া হয়।

শনিবার বিকেলে রাজধানীর রামপুরায় কাঁচাবাজার এলাকায় সদস্যদের নিজ অর্থায়নে এই কর্মসূচি পালন করে সংগঠনটি। এতে উপস্থিত ছিলেন সংগঠনের আহ্বায়ক ফারজানা শোভা, আহ্বায়ক কমিটির কোষাধ্যক্ষ সাজ্জাদ চিশতী, দপ্তর সম্পাদক রাহাত হুসাইন প্রমুখ। 

এসময় সংগঠনের আহ্বায়ক ফারজানা শোভা বলেন, যার যার সামর্থ অনুযায়ী অসহায় মানুষের পাশে দাঁড়ানো আমাদের প্রত্যেকের নৈতিক দায়িত্ব। সরকার প্রধানের নির্দেশে সাড়া দিয়ে ঢাকা মেট্রোপলিট জার্নালিস্ট ফেরামের (ডিএমজেএফ) সদস্যরা ইফতার পার্টি না করে সমর্থ অনুযায়ী অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছে। 

এই কার্যক্রম চলমান থাকবে। আগামীতে আরও বড় পরিসরে মানবিক কর্মসূচি পালন করা হবে ইনশাআল্লাহ।
সদস্য সচিব শফিকুল ইসলাম রাসেল লিখিত বক্তব্যে বলেন, ছোট ছোট উদ্যোগ মানুষকে বড় কাজে উৎসাহিত করে। প্রধানমন্ত্রীর আহ্বানে সাড়া দিয়ে আমরা  সামিল হয়েছি এমন উদ্যোগে। 

এই উদ্যোগ অন্যদের যেমন উৎসাহিত করবে তেমন অসহায়দের মুখেও হাসি ফোটাবে বলেন তিনি। আগামীতে এই উদ্যোগ আর বড় আকারে করারও আশাবাদ ব্যক্ত করেন তিনি।

উপস্থিত সদস্যরা বলেন, ঈদের সরকারি বন্ধের ৫/৬ দিন রাজধানীতে ভিক্ষুকরা ভিক্ষা পায় না। দিনমজুররাও এসময় কাজের অভাবে পড়েন। তাই ডিএমজেএফের এ আয়োজনে ঈদ সামগ্রীর পাশাপাশি পরিবারের এক সপ্তাহের খাদ্য সামগ্রী দেয়ার চেষ্টা করা হয়েছে।

এআর

Wordbridge School
Link copied!