• ঢাকা
  • সোমবার, ১৩ মে, ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১
ডিএমপি কমিশনার

আবেদন ৯টি, সমাবেশের অনুমোদন দেয়া হবে কয়েকটি দলকে


নিজস্ব প্রতিবেদক জুলাই ২৬, ২০২৩, ১২:৩৮ পিএম
আবেদন ৯টি, সমাবেশের অনুমোদন দেয়া হবে কয়েকটি দলকে

ঢাকা : সমাবেশের জন্য দেশের নয়টি রাজনৈতিক দলের আবেদন পাওয়া গেছে। তাদের মধ্যে কয়েকটিকে রাজনৈতিক দলকে সমাবেশ করার অনুমতি দেয়া হবে বলে জানিয়েছেন ডিএমপি কমিশনার।

বুধবার (২৬ জুলাই) ইমামবারার নিরাপত্তা ব্যবস্থা দেখতে এসে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে এসব কথা বলেন ঢাকা মহানগর পুলিশ কমিশনার খন্দকার গোলাম ফারুক।

তিনি বলেন, রাজধানীতে একই দিনে ৯টি রাজনৈতিক দল সমাবেশ করার অনুমতি চেয়ে চিঠি দিয়েছে। তাদের সবগুলো চিঠি পর্যালোচনা হচ্ছে। আমি আমার কলিগদের সঙ্গে এই বিষয়ে আলোচনা করে একটি সিদ্ধান্ত নিবো। কোন কোন দলকে সমাবেশের অনুমতি দেয়া যায় আমরা সেই বিষয়ে সিদ্ধান্ত নিবো। এর পর অনুমতি দিবো।

ঢাকা মহানগর পুলিশ প্রধান বলেন, যারা আবেদন করেছেন তাদের মধ্যে কয়েকটি দলকে আমরা অনুমতি দিবো। তবে কোন কোন দলকে অনুমতি দিবো সে বিষৈ এখন পর্যন্ত সিদ্ধান্ত হয়নি।

রাজধানীর মানুষের সমাবেশের কারনে কষ্ট হয় উল্লেখ করে তিনি বলেন, আওয়ামী লীগ ও বিএনপিসহ সব রাজনৈতিক দলগুলোর প্রতি আমাদের আহ্বান থাকবে ওয়ার্কি ডেতে সমাবেশ এড়িয়ে যেতে। ওয়ার্কিং ডেতে সমাবেশ করে  মানুষকে বিপদে ফেলা ঠিক নয়। রাজনৈতিক দলগুলো হয়তো বুঝবে মানুষের সমস্যা। তারা বন্ধের দিনগুলোতে এই সমাবেশ নিয়ে যাবে বলে আমরা আশা করি।

হুশিয়ারি দিয়ে কমিশনার বলেন, যদি ওয়ার্কিং ডেতে এভাবে চলতে থাকে তবে মানুষ এক সময় বিরক্ত হয়ে যাবে। আর এই বিরক্তি যদি বেশি হয়ে যায় তাহলে আমরা এক সময় সমাবেশের অনুমতি দেয়া বন্ধ করে দিতে বাদ্ধ হবো।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!